Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এএইচএফ কাপের পৃষ্ঠপোষক পেল বাহফে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৯ পিএম | আপডেট : ৮:০২ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২২

অন্য ডিসিপ্লিনগুলো যখন এশিয়ান গেমস নিয়ে নিজেদের ক্যাম্প সাজাতে ব্যস্ত। তখন এএইচএফ কাপ নিয়ে ভাবতে হচ্ছে বাংলাদেশ হকি ফেডারেশনকে (বাহফে)। কারণ এশিয়ান গেমসের আগে ইন্দোনেশিয়ায় গিয়ে তাদেরকে খেলতে হবে এই টুর্নামেন্ট। প্রায় ১৮ থেকে ২০ জনের একটি বহর যাবে জাকার্তায়। ওই সফরের জন্য পৃষ্ঠপোষক পেয়েছে বাহফে। জাকার্তাগামী বাংলাদেশ হকি দলকে পৃষ্ঠপোষকতা করবে দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড। পৃষ্ঠপোষকতা বাবদ বাহফেকে ৫০ লাখ টাকা দেবে তারা। তথ্যটি বৃহস্পতিবার নিশ্চিত করেছেন বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ। এদিন তেজগাঁওস্থ ফ্যালকন হলে বিমান বাহিনী প্রধান ও বাহফের সভাপতি এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নানের সভাপতিত্বে কার্যনির্বাহী কমিটির সভায় শেষে ইউসুফ বলেন, ‘এএইচএফ কাপের জন্য আমাদেরকে ৫০ লাখ টাকার পৃষ্ঠপোষকতা করছে ব্যাংকটি। তাই খুব শিগগিরই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ক্যাম্প শুরু করবো আমরা। এ জন্য ৮ ফেব্রুয়ারির মধ্যে ২৫ থেকে ২৬ জনের একটি দল নির্বাচন করার জন্য বলা হয়েছে। যারা বিকেএসপির কোচ গোপীনাথানের কাছে ক্যাম্প করবে।’ তিনি আরও বলেন, ‘এছাড়া ৮ ফেব্রুয়ারির মধ্যে আমরা ২৫ জনের একটি তালিকা হ্যাংঝু এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) কাছে জমা দেব। সেখান থেকে হ্যাংঝুতে যাবে ১৮ জনের হকি বহর।’

১ থেকে ৮ মার্চ পর্যন্ত ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত হবে এএইচএফ কাপ পুরুষ হকি টুর্নামেন্ট। ভারত, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া এবং পাকিস্তান ছাড়া বাকিরা অংশ নেবে এশিয়া কাপ বাছাইয়ের এই টুর্নামেন্টে। এএইচএফ কাপের সর্বাধিক পয়েন্ট পাওয়া তিনটি দল খেলবে এশিয়া কাপে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২ অক্টোবর, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১১ সেপ্টেম্বর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২
৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ