Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে করোনা ইউনিটে মৃত্যু ৫

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৪৮ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে ৫ জনের মৃত্যু হয়েছে।
এদের মধ্যে করোনায় মারা গেছেন ১ জন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন।
চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৯ টা থেকে বৃহস্পতিবার সকাল ৯ টার মধ্যে তারা মারা গেছেন।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন রোগী মারা গেছেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। তাদের ২ জনের বাড়ি রাজশাহী জেলায়। অন্যজন নটোরের বাসিন্দা। তাদের ৩ জন মারা গেছেন হাসপাতালের আইসিইউতে। এ ছাড়া ১৬ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ১ জন করে মারা গেছেন। মৃত ৫ জনের ৩ জন পুরুষ এবং ২ জন নারী। তাদের মধ্যে ২ জনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ২ জন ৫১ থেকে ৬০ বছর এবং ১ জন ২১ থেকে ৩০ বছর বয়সী।
এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইইনটে বৃহস্পতিবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৬৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৬৫ জন। হাসপাতালে বর্তমানে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৩ জন, পাবনার ৪ জন, কুষ্টিয়ার ২ জন, সিরাজগঞ্জের ১ জন, ঝিনাইদহের ১ জন এবং বগুড়ার ১ জন রোগী হাসপাতালে ভার্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৯ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন ১৬ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন রোগী।
এদিকে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ৪৬২ জনের নমুনা পরীক্ষায় ১৫৬ জনের করোনা ধরা পড়েছে। এই ল্যাবে রাজশাহী জেলার ২৫০ জনের নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ৯১ জনের। রাজশাহীর করোনা শনাক্তের হার ৪১ দশমিক ৯৭ শতাংশ। একই ল্যাবে চাঁপাইনবাবগঞ্জের ৭৯টি নমুনা পরীক্ষায় ৩৫টিতে (৪৪.৩০ শতাংশ) এবং নাটোরের ১২৮টি নমুনা পরীক্ষায় ৩০টিতে (২৩.৪৪ শতাংশ) করোনা শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ