Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লুঠ হয়ে গেল ৬৮৮ কোটি টাকা মূল্যের ক্রিপ্টোকারেন্সি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ১:২৫ পিএম

হ্যাকার আতঙ্কে তটস্থ ক্রিপ্টোকারেন্সির বাজার। কয়েক দিন আগেই ক্রিপ্টোকারেন্সির ভার্চুয়াল প্ল্যাটফর্ম কিউবিট ফিন্যান্স শিকার হয় হ্যাকার হানার।

নিরাপত্তা সংস্থা প্যাকশিল্ডের মূল্যায়ণ অনুযায়ী বিন্যান্স স্মার্ট চেনের তৈরি এই প্ল্যাটফর্ম থেকে প্রায় ৬৮৮ কোটি টাকা মূল্যের ক্রিপ্টোকারেন্সি লুঠ করে হ্যাকারেরা। অঙ্কের বিচারে এটি ২০২২-এর সবচেয়ে বড় ক্রিপ্টোকারেন্সি লুঠের ঘটনা। একটি টুইটে এই ভার্চুয়াল লুঠের কথা স্বীকার করে নিয়েছে কিউবিট ফিন্যান্স।

এই ‘ভার্চুয়াল ডাকাত’রা কিউবিটের কিউব্রিজ প্রোটোকল থেকে ২,০৬,৮০৯ বিন্যান্স কয়েন বা মুদ্রা আত্মসাৎ করে। ঘটনার পরেই সংস্থার পক্ষ থেকে গ্রাহকদের এই লুঠের খবর জানানো হয়। সংস্থার পক্ষ থেকে হ্যাকারদের সঙ্গে যোগাযোগ করে লুঠ হওয়া ক্রিপ্টো পুনরুদ্ধারের চেষ্টা চলছে।

ভারতের বাজারে ক্রিপ্টো চালু হওয়ার আগের মুহূর্তে ঘটা এই ঘটনা আরও এক বার উসকে দিল ক্রিপ্টোর নিরাপত্তা নিয়ে উঠে আসা প্রশ্নগুলিকে। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ