Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতাল করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৩৬ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল ৯ টা থেকে মঙ্গলবার সকাল ৯ টার মধ্যে তারা মারা যান। এদের মধ্যে করোনায় মারা গেছেন ১ জন। তিনি নাটোরের বাসিন্দা। এছাড়া করোনা উপসর্গ নিয়ে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও সিরাজগঞ্জ জেলার একজন করে মোট ৩ জন মারা গেছেন।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন মারা গেছেন। এছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এদের ২ জন হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে এবং ২ জন আইসিইউতে ভর্তি ছিলেন। গত এক দিনে মারা যাওয়া ৪ জনের মধ্যে ৩ জন পুরুষ। এদের ২ জনের বয়স ষাটোর্ধ্ব এবং ১ জন ৩১ থেকে ৪০ বছর বয়সী। এই দিন ১ জন নারীও মারা গেছেন। তার বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে।
এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৬৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৬৩ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৯ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি আছেন ৪ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৯ জন রোগ। হাসপাতালে বর্তমানে রাজশাহীর ৩৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ২ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, ঝিনাইদহের ১ জন, মেহেরপুরের ২ জন, বগুড়ার ১ জন এবং গাইবান্ধার ১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।
এদিকে, গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দুইটি পিসিআর ল্যাবে ৬৪১ টি করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার হিসেবে শনাক্তের হার ৫২ দশমিক ২৬ শতাংশ। যা গতকাল শনাক্তের হার ৪০ দশমিক ৮২ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ