Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবারও ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিহত করল সিরিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১৬ এএম

ইহুদিবাদী ইসরাইল আবারো সিরিয়ার রাজধানী দামেস্ক লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তবে সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা এসব ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে সক্ষম হয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, রাজধানী দামেস্ক এবং নিকটবর্তী আল-রাইকা শহরের বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে ইহুদিবাদী ইসরাইলের বিমান থেকে গতরাত ৩টা ৫ মিনিটের সময় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। তবে বেশিরভাগ ক্ষেপণাস্ত্র সিরিয়ার সেনারা ধ্বংস করতে সক্ষম হয় বলে একটি নিরাপত্তা সূত্র বার্তা সংস্থা সানাকে জানিয়েছে।

সূত্রটি বলছে, ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলার কারণে সিরিয়ার কিছু বস্তুগত ক্ষয়ক্ষতি হয়েছে তবে কোনো হতাহতের খবর পাওয়া যায় নি।

সিরিয়ার লাতাকিয়া সমুদ্র বন্দরের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালানোর এক মাস পর ইহুদিবাদী ইসরাইলের সামরিক বাহিনী গতকাল এই হামলা চালালো।

২০১১ সাল থেকে সিরিয়ায় বিদেশি মদদপুষ্ট উগ্র তাকফিরি সন্ত্রাসীদের সহিংসতা কবলে রয়েছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ের নামে মার্কিন সেনারা দেশটির বিভিন্ন স্থানে দখলদারিত্ব কায়েম করে পরিস্থিতি আরো জটিল করেছে। এরপরও রাশিয়া, ইরান ও হিজবুল্লাহর সহযোগিতায় সিরীয় বাহিনী দেশটিতে সন্ত্রাসবিরোধী লড়াইয়ে বিরাট সফলতা অর্জন করেছে এবং সন্ত্রাসীদের চূড়ান্ত পতনের মুখে ফেলেছে। এ অবস্থায় এসব সন্ত্রাসীর মনোবল চাঙ্গা রাখতে ইহুদিবাদী ইসরাইল সিরিয়ার বিভিন্ন লক্ষ্যবস্তুতে একের পর এক হামলা চালানোর চেষ্টা করছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া-ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ