Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এরিকসেনের থমকে যাওয়া ক্যারিয়ারে নতুন গতি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

গত ইউরো চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে মাঠেই হৃদরোগে আক্রান্ত হয়ে লুটিয়ে পড়া ক্রিস্টিয়ান এরিকসেনকে এত তাড়াতাড়ি ভুলে যাবার কথা নয়। ওই ঘটনার পর অসুস্থতার কারণে ফুটবল থেকে দূরে সরে যেতে হয়েছিল ডেনিশ এই মিডফিল্ডারকে। সুস্থ হলেও ইতালির নিয়মের বেড়াজালে থমকে গিয়েছিল ক্যারিয়ার। সেই ক্যারিয়ার পেল আলোর দেখা। এরিকসেনকে দলে নিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ব্রেন্টফোর্ড। গতকাল মধ্যবর্তী দল বদলের শেষ দিনে এরিকসনের সঙ্গে চুক্তির কথা নিশ্চিত করে ব্রেন্টফোর্ড। ইপিএলে এবার পয়েন্ট টেবিলে ১৪ নম্বরে থাকা ক্লাবটি জানায়, ডেনমার্কের এই মিডফিল্ডারকে ‘ফ্রি এজেন্ট’ হিসেবে দলে টেনেছে তারা।
গত বছর জুন মাসে কোপেনহেগেনে ইউরো চ্যাম্পিয়নশিপের ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষে হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠেই লুটিয়ে পড়েন এরিকসেন। থেমে যায় খেলা। দেওয়া হয় প্রাথমিক চিকিৎসা। এরপর হাসপাতালে নেওয়া হলে দীর্ঘ চিকিৎসার মধ্য দিয়ে যেতে হয় তাকে। শরীরে বসানো হয় ইলেক্টনিক ডিভাইস। মাস দুয়েক পর সেরে উঠে অনুশীলনে ফেরেন এরিকসেন। গত অগাস্টে নিজ ক্লাব ইন্টার মিলানেও যোগ দেন। তবে বাধ সাথে ইতালির নিয়ম। ইতালিয়ান ফুটবল ফেডারেশন জানায়, শরীরে ইলেকট্রনিক ডিভাইস থাকায় ইতালিতে খেলতে পারবেন না তিনি। হতাশায় মুষড়ে যাওয়া পরিস্থিতিতে আগামী নিয়েই সংশয়ে পড়েন তিনি।
অবশেষে ব্রেন্টফোর্ড তাকে দিল স্বস্তির খবর। প্রিয় ফুটবল মাঠে আবার দাপিয়ে বেড়ানোর সুযোগ পাচ্ছেন এই মিডফিল্ডার। ব্রেন্টোফোর্ডের প্রধান কোচ টমাস ফ্রাঙ্কের সঙ্গে আগেও কাজ করার অভিজ্ঞতা আছে এরিকসেনের। ডেনমার্ক অনূর্ধ্ব-১৭ দলের কোচ থাকার সময় এই কোচ পেয়েছিলেন এরিকসেনকে। ধারণা করা হচ্ছে এই যোগসূত্রই এরিকসনের নতুন ঠিকানা নির্ধারণে সহায়ক ভূমিকা পালন করেছে।
এরিকসনকে দলে পেয়ে ফ্রাঙ্ক দিয়েছেন উচ্ছ্বসিত প্রতিক্রিয়া, ‘আবারও ক্রিস্টিয়ানের সঙ্গে কাজ করার অপেক্ষায় আছি। আগে যখন তার সঙ্গে কাজ করেছি তাও অনেকদিন হয়ে গেছে। ও বিশ্বমানের খেলোয়াড়। ব্রেন্টফোর্ডে তাকে পাওয়া দারুণ ব্যাপার।’ এরিকসেনের অসুস্থতা নিয়েও কোন উদ্বেগ নেই এই কোচের, ‘সে শারীরিকভাবে ফিট আছে। ম্যাচ ফিটনেসও দ্রুতই চলে আসবে। আমরা একসঙ্গে ভালো সময় পার করব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরিকসেনের থমকে যাওয়া ক্যারিয়ারে নতুন গতি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ