Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বর্ণমন্দিরে রাহুল গান্ধীর পকেটমারি!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ৩:২৪ পিএম

স্বর্ণমন্দিরে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর পকেটমারি হয়েছে? রাহুলের পকেটমারি হয়েছে বলেই ইঙ্গিত দিয়েছেন শিরোমণি অকালি দলের সাংসদ হরসিমরত কৌর। এমনকি মোদি মন্ত্রীসভার প্রাক্তন সদস্য হরসিমরত এই ঘটনায় আঙুল তুলেছেন সেদিন রাহুলের সঙ্গী কংগ্রেস নেতাদের বিরুদ্ধে। এদিকে কংগ্রেস জানিয়ে দিয়েছে, সেদিন এমন কোনও ঘটনাই ঘটেনি। অর্থাৎ কিনা রাহুলের পকেটমারি হোক বা না হোক, তা রাজনৈতিক প্রসঙ্গ হয়ে উঠেছে ভোটমুখী পাঞ্জাবের রাজনীতিতে।

অকালি নেত্রী হরসিমরত একটি টুইট করে রাহুল গান্ধীর পকেটমারি হওয়ার জল্পনা ছড়ান। ওই টুইটে তিনি লেখেন, স্বর্ণমন্দিরে কে পকেটমারি করল রাহুল গান্ধীর? এখানেই না থেমে শিরোমণি অকালি দলের সাংসদ আরও লেখেন, তাহলে কি চরণজিৎ চান্নি? উপমুখ্যমন্ত্রী সুখজিন্দর সিংহ রণধাওয়া? পঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোৎ সিংহ সিধু? হরসিমরতের বক্তব্য, জি ক্যাটেগরির সিকিউরিটি ডিঙিয়ে কেবল তাদেরই তো রাহুলের সঙ্গী হওয়ার অনুমতি দেওয়া হয়েছিল। তিনি আরও বলেন, স্বর্ণমন্দিরে যদি রাহুলের পকেটমার হয়, তবে তা সাম্প্রতিক শিখ ধর্মগ্রন্থের অবমাননার মতোই ধর্মস্থানের বদনাম করার প্রচেষ্টা।

যদিও অকালি সাংসদের বক্তব্যকে উড়িয়ে দিয়েছে পাঞ্জাবের কংগ্রেস নেতারা। তাদের বক্তব্য, সেদিন পকেটমারির মতো ঘটনা ঘটেনি। মিথ্যে খবর ছড়াচ্ছে অকালি দল। হরসিমরতকে পালটা কটাক্ষ করেছেন কংগ্রেসের প্রধান মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা। তিনি বলেন, মোদি সরকারের মন্ত্রিসভায় সদস্য থেকে কৃষি আইনে সমর্থন করাটাই তো কৃষকদের পকেট মারার সমান কাজ। অকালি দলের নেতারা মিথ্যে খবর রটাচ্ছে বলেও মন্তব্য করেন কংগ্রেস মুখপাত্র। রাজ্যের কংগ্রেস নেতারাও রাহুলের পকেটমারের ঘটনার কথা অস্বীকার করেছেন।

এদিকে অমৃতসরে রাহুলের প্রচারের দিনেই অন্য অস্বস্তিতে পড়েছিল কংগ্রেস। বৃহস্পতিবার পাঞ্জাবে নির্বাচনী প্রচারে অমৃতসরে আসেন রাহুল গান্ধী। সেখানে উপস্থিত ছিলেন না রাজ্যের পাঁচ কংগ্রেস সাংসদ। এই ঘটনা রাহুলের নেতৃত্বের প্রতি অনস্থা বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এই বিষয়ে রাহুলের প্রচারে গরহাজির পাঁচ কংগ্রেস সাংসদের অন্যতম জসবির সিং গিল বলেন, দল আমাদের আমন্ত্রণ জানায়নি, তাই যাইনি। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কংগ্রেস

২৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ