Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় ভারতে এক দিনে মৃত ৯৫৯

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ১২:৫৯ পিএম

স্তিমিত হচ্ছে করোনার তৃতীয় ঢেউয়ের গতি। দিন কয়েক ধরেই ভারতে নিম্নমুখী দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ। সপ্তাহের শুরু অর্থাৎ সোমবারও বজায় রইল সেই গ্রাফ।

রোববারের তুলনায় ১০ শতাংশ কমল দৈনিক সংক্রমণ। তবে নতুন করে ভয় দেখাচ্ছে করোনায় মৃত্যু। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যুর সংখ্যা হাজার ছুঁইছুঁই।

ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯ হাজার ৯১৮ জন। যা আগের দিনের থেকে বেশকিছুটা কম। তবে এদিন বেড়েছে সংক্রমণের হার। রোববারের তুলনায় বেশকিছুটা বেড়ে পজিটিভিটি রেট দাঁড়াল ১৫.৭৭ শতাংশ। সেটাই বেশি চিন্তায় রাখছে চিকিৎসকদের। চিন্তা বাড়াচ্ছে মৃত্যুও।

এক দিনে দেশে মৃত্যু হয়েছে ৯৫৯ জনের। যা রোববারের তুলনায় বেশকিছুটা বেশি। এর মধ্যে কেরালায় মৃতের সংখ্যা ৩৭৪। এদিন পিনারাই বিজয়নের রাজ্যের তরফে পুরনো বেশকিছু মৃত্যুর ‘ব্যাকলগ’ যোগ করা হয়েছে। যার জেরে একধাক্কায় দেশের মৃত্যুর সংখ্যা এতটা বেড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ