Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সারাদেশে নিহত ৭

সড়ক দুর্ঘটনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

মাদারীপুর, টাঙ্গাইল, শেরপুর, নাটোর আলাদা সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন।
মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, মাদারীপুরের শিবচরের ভাঙ্গা-ঢাকা এক্সপ্রেসওয়ের হাজী শরিয়তউল্লাহ সেতু সংলগ্ন সড়কে প্রথমে ঢাকাগামী একটি প্রাইভেটকারের সাথে গ্রামীণ পরিবহনের একটি বাসের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রা দ্রুত এগিয়ে এসে দুর্ঘটনাকবলিত প্রাইভেটকার থেকে যাত্রীদের উদ্ধার করার সময় ঢাকাগামী অপর একটি যাত্রীবাহী বাস উদ্ধাররত স্থানীয়দের উপর উঠিয়ে দিলে ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়। গত শনিবার রাত সাড়ে সাতটার দিকে শিবচরের এক্সপ্রেসওয়ের হাজী শরিয়তউলাহ সেতু সংলগ্ন মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে। এসময় আহত হন কমপক্ষে ৫ জন। এদের মধ্যে দুইজনকে গুরুতর অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যালে পাঠানো হয়েছে।
গত শনিবার আনুমানিক রাত ৮টার দিকে এক্সপ্রেসওয়ের বাঁচামারা এলাকায় মাদারীপুর থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকারকে পেছন দিক থেকে গ্রামীণ পরিবহনের একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এসময় প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে গেলে ঘটনাস্থলেই খলিল মাতুব্বর নামের মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকার এক ব্যক্তির মৃত্যু হয়। দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রা দ্রুত এগিয়ে এসে তাদের উদ্ধার করতে থাকে। এমন সময় গোপালগঞ্জ থেকে আসা এক যাত্রীবাহী পরিবহন স্থানীয়দের উপর উঠিয়ে দিলে ঘটনাস্থলেই বাঁচামারা এলাকার মোস্তফা শিকদার, রোকেয়া বেগম ও ভ্যানচালক মো.লিটু মারা যান। নিহত মো.খলিল মাতুব্বর নামের মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকার এরশেদ আলীর ছেলে, মোস্তফা শিকদার শিবচর উপজেলার বাচামারা ফেলু হাজীর কান্দি গ্রামের এলাল উদ্দিন শিকদারের ছেলে। রোকেয়া বেগম ওই এলাকার মৃত নুরুল ইসলাম শিকদারের স্ত্রী ও লিটু শিরীফ শিবচরের মাদবরেরচর এলাকার ওহাব শরীফের ছেলে।
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় মাসুদ রানা নামে দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সহকারী মার্কেটিং ম্যানেজারের মৃত্যু হয়েছে। গতকাল রোববার বিকেল তিনটার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার ধল্যা বাসস্ট্যান্ড এলাকায় ওভারপাসের উপরে এই দুর্ঘটনা ঘটে। সে বগুড়া জেলার শেরপুর থানার সূত্রপুর গ্রামের শুকুর মাহমুদের ছেলে বলে জানা গেছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মামুদ রানা বগুড়া থেকে মোটরসাইকেলযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে মহাসড়কের ওই স্থানে পৌঁছালে অজ্ঞাতনামা একটি গাড়ি তার মোটরসাইকেলকে চাপা দিলে দুর্ঘটনায় পতিত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, শেরপুরের নকলায় মাটিকাটার কাকড়া গাড়ির চাপায় শৈন্না মিয়া নামের এক দুধ বিক্রেতা নিহত হয়েছেন। গতকাল রোববার আনুমানিক সকাল ১১টার দিকে উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের রেহারচর মোড়ে মসজিদের সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহত দুধ বিক্রেতা জামালপুর সদর উপজেলার তুলসীরচর ইউনিয়নের হুনুমানচরের হোসেন আলীর ছেলে। স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, নিহত শৈন্না মিয়া একজন দুধ বিক্রেতা। প্রতিদিনের মতো আজও দুধ নিয়ে চন্দ্রকোনা বাজারে বিক্রির উদ্দেশ্য যাওয়ার সময় রেহারচর মোড়ে মসজিদের সামনে আসামাত্রই বিপরীত দিক থেকে আসা মাটি কাটার কাকড়া গাড়িটি চাপা দেয়।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরের নারায়ণ কান্দি এলাকায় মোটরসাইকেল ও অ্যাম্বুলেন্সের মধ্যে সংঘর্ষে শাফায়াত হোসেন নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সে নাটোর শহরের উত্তর বড়গাছা এলাকার আল মামুনের ছেলে। সংঘর্ষে পীযূষ, শৈবাল ও শহিদুলসহ ৫ জন আহত হয়েছে। এক জনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল রোববার বিকেলে নাটোর-রাজশাহী মহাসড়কে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়সূত্রে জানা যায়, রাজশাহী থেকে নাটোরমুখী একটি রোগীবাহী অ্যাম্বুলেন্স ও নাটোর বাইপাস এলাকা থেকে স্টেশনমুখী একটি মোটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ