Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনা বিভাগে ২৪ ঘন্টায় ৭৮৪ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ৪:১০ পিএম

খুলনা বিভাগে বেড়েছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় বিভাগের মধ্যে খুলনা মহানগরীতে করোনায় একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে খুলনা বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৭৮৪ জনের। এর আগে, শনিবার বিভাগে ৩৫৯ জনের করোনা শনাক্ত এবং তিনজনের মৃত্যু হয়েছিল।
আজ রোববার (৩০ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ জানান, গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৭৮৪ জন। এর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এই জেলায় সর্বোচ্চ ২১২ জনের শনাক্ত হয়েছে। আর যশোরে ১৯১ জন ও কুষ্টিয়ায় ৮৭ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া বাগেরহাটে ৭০জন, সাতক্ষীরায় ৬৫ জন, ঝিনাইদহে ৪৫ জন, চুয়াডাঙ্গায় ৫১ জন, নড়াইল ১৪ জন, মাগুরায় ১৩ জন ও মেহেরপুরে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২১ হাজার ২৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৬৮৫ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২০৬ জন। শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩০ হাজার ১০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৪০১ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১০ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।
খুলনা ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দ্বীন মোহাম্মদ (৮৫) নামে এলজনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ