Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩, শনাক্তের হার ৫৫.৭৮

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১০:২৮ এএম | আপডেট : ১:৩৬ পিএম, ২৫ জানুয়ারি, ২০২২

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল ৯ টা থেকে মঙ্গলবার সকাল ৯ টার মধ্যে তাদের মৃত্যু হয়।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন রোগী মারা গেছেন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালের আইসিইউ, ২৯/৩০ ওয়ার্ড এবং কেবিনে ১ জন করে মারা গেছেন। এই ৩ জনের মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে করোনায়। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। অন্য ২ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এদের মধ্যে ১ জন চাঁপাইনবাবগঞ্জ এবং ১ জন রাজশাহীর বাসিন্দা।
এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৫১ জন। বর্তমানে রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৫ জন, নাটোরের ২ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, ঝিনাইদহের ১ জন ও মেহেরপুরের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৯ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি আছেন ১ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন রোগী।
এদিকে গত সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ১৭৭ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাকে করোনা ধরা পড়েছে ৯৯ জনের। একই দিনে রামেক ল্যাবে ৪৬৪ নমুনা পরীক্ষায় ২১৪ জনের করোনা ধরা পড়েছে। রাজশাহীতে করোনা শনাক্তের হার ৫৫ দশমিক ৭৮ শতাংশ। রাজশাহী মেডিকেল কলেজ ও রামেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই করোনা শনাক্ত হয়। এর আগে রোববার রাজশাহীতে করোনা শনাক্তের হার ৬০ দশমিক ৪৯ শতাংশ ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ