Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চসিকের স্বাস্থ্য কেন্দ্রে ১০ টাকায় চিকিৎসা পাচ্ছেন গরিবরা-আ জ ম নাছির

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, গরিব জনগোষ্ঠী স্বাস্থ্যসেবার স্বার্থে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত স্বাস্থ্য কেন্দ্রসমূহে ১০ টাকার বিনিময়ে চিকিৎসার সুযোগ পাচ্ছেন। গতকাল (সোমবার) চসিকের স্বাস্থ্য বিভাগে কর্মরত ডাক্তারদের সমন্বয় সভায় মেয়র এ কথা বলেন।
তিনি বলেন, স্বাস্থ্য মানুষের অমূল্য সম্পদ। এ সম্পদের হেফাজত করার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন বছরে ১৩ কোটি টাকা ভর্তুকি দিয়ে মাতৃসদন হাসপাতাল, নগর স্বাস্থ্য কেন্দ্র, ইপিআই কেন্দ্রসহ ৪টি স্বাস্থ্য শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করে যাচ্ছে। এ খাতে সরকারের কোনো মন্ত্রণালয় থেকে সহযোগিতা পাওয়া না গেলেও নাগরিক সেবার স্বার্থে সিটি কর্পোরেশন স্বাস্থ্যসেবাকে গতিশীল ও নাগরিকদের দোরগোড়ায় পৌঁছে দেয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতালে চক্ষু, দন্ত চিকিৎসা চালুসহ প্রতিবন্ধী কর্নার স্থাপন করা হয়েছে। ধাপে ধাপে জেনারেল হাসপাতাল একটি পূর্ণাঙ্গ হাসপাতালে রূপ লাভ করবে। মেয়র বলেন, প্রতিটি বিভাগ পরিচালনার জন্য নীতিমালা প্রণয়ন করা হচ্ছে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক (ডিউক) এতে সভাপতিত্ব করেন। সমন্বয় সভায় ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা: মোহাম্মদ আলী, মাতৃসদন হাসপাতাল, নগর স্বাস্থ্যকেন্দ্র, দাতব্য চিকিৎসালয়সহ সব স্বাস্থ্যকেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ডাক্তার এবং ইনচার্জরা উপস্থিত ছিলেন। সভায় প্রধান স্বাস্থ্য কমর্কর্তা স্বাস্থ্য বিভাগের সেবা কার্যক্রম সম্পর্কে একটি সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিকের স্বাস্থ্য কেন্দ্রে ১০ টাকায় চিকিৎসা পাচ্ছেন গরিবরা-আ জ ম নাছির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ