Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সান্ত¦নার ম্যাচে যুবাদের প্রতিপক্ষ আজ শ্রীলঙ্কা

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : স্বপ্ন যাত্রা থেমে গেছে যুবাদের। ট্রফির লড়াই থেকে ছিটকে পড়েছে মেহেদী হাসান মিরাজের দল। ২ দিন আগে শের-ই-বাংলা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের কাছে সেমিফাইনালে হারটাই পুরো দলের চেহারাকে করে তুলেছে বিষাদময়। এই প্রথম সেরা চার এ ওঠার গর্বকে সেরা ২ এ উন্নীত করতে পারেনি মিরাজের দল। তারপরও নিজেদেরকে মেলে ধরে যুব বিশ্বকাপে বাংলাদেশের সেরা আসরে নিজেদের গর্বিত অধ্যায়কে আরো এক ধাপ উন্নীত করার শপথ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের। হতাশায় মুষড়ে না পড়ে আজ ফতুল্লায় ৩য় স্থান নির্ধারনী ম্যাচে শ্রীলংকাকে হারিয়ে দেয়ার সংকল্প বাংলাদেশ যুবাদের।
২০০৬ সালে শ্রীলংকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ৫ম স্থান ছিল বাংলাদেশ যুবাদের ইতোপূর্বের সেরা সাফল্য। মুশফিকুর, সাকিব, তামীম,রকিবুল, মেহরাব জুনিয়রদের সেই সাফল্য ছাড়িয়ে ইতোমধ্যে সেরা চার এ ঠিকানা খুঁজে পাওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল নিজেদের শেষ ম্যাচ জিতে সান্ত¦না পেতে চায়। অধিনায়ক মেহেদী হাসান মিরাজ সে লক্ষ্যের কথাই শুনিয়েছেনÑ ‘সামনে আমাদের আরেকটা ম্যাচ আছে তৃতীয় স্থান। ওটাও আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। ওটা যেতে পারি তাহলে আমার কাছে মনে হয় অনেক বড় একটা প্রাপ্তি হবে। প্রায় দশটা টেস্ট দলের থেকে যদি আমরা তিনে থাকতে তাহলে সেটাও হবে বড় অর্জন। মুশফিক ভাইয়েরা পাঁচ নম্বর হয়েছে। আমরা যদি তিনে শেষ করতে পারি, তাহলে পরবর্তী প্রজন্মের সামনে লক্ষ্য থাকবে চ্যাম্পিয়ন অথবা রানারআপ।’
ওয়েস্ট ইন্ডিজ যুবাদের মতো শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দলও বাংলাদেশ যুবাদের কাছে চেনা প্রতিপক্ষ। যুবাদের ৩৪টি লড়াইয়ে এগিয়ে বাংলাদেশ ১৯-১৪ তে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলংকার কাছে অতীতে কখনো হারেনি বাংলাদেশ যুবারা। ২টি লড়াইয়ের ২টিতেই জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শ্রীলংকার মাটিতে গত বছর সর্বশেষ ওয়ানডে ম্যাচের ট্রফি ৩-২এ জিতে নেয়ার সুখস্মৃতিও আছে মিরাজ, শান্তদের। তবে এই ম্যাচেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দুর্ভাবনার নাম ব্যাটিং। সেমিফাইনালে ভারতের কাছে হেরে যাওয়া শ্রীলংকা যুবাদের প্রধান অস্ত্র বোলিং। তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে স্পিনে বাংলাদেশ যুবাদের সঙ্গে উপভোগ্য লড়াইয়ের সম্ভাবনাই দেখছে সবাই। তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচকে সামনে রেখে গতকাল অনুশীলন করেনি বাংলাদেশ যুবারা। সেখানে গতকাল অনুশীলনে ঘাম ঝরিয়েছে শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দল। সেমিফাইনালে হেরে যাওয়া দল ২টির তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচটি মর্যাদার লড়াইও বটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সান্ত¦নার ম্যাচে যুবাদের প্রতিপক্ষ আজ শ্রীলঙ্কা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ