Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পাকিস্তানে ভয়াবহ তুষারঝড়, গাড়িতে আটকা পড়ে ৯ শিশুসহ ২১ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ৬:৩৬ পিএম

পাকিস্তানের পার্বত্য শহর মুরিতে তুষারঝড়ে কমপক্ষে ২১ জন মারা গেছেন। আজ শনিবার পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এমনটি জানায়।
পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, নিহতেরা গাড়ির মধ্যে ছিলেন। তাঁরা তুষারঝড়ের মধ্যে আটকা পড়েছিলেন।
পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমদ জানান, তুষারঝড়ের সময় একটি মহাসড়কে প্রায় হাজারখানেক গাড়ি আটকা পড়ে।
রাজধানী ইসলামাবাদের উত্তরে একটি পাহাড়ি অবসর বিনোদন শহর মারি। শুক্রবার স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, তুষারের কারণে পর্যটকরা শহরটিতে আটকা পড়ছেন।
সম্প্রতি মারিতে অস্বাভাবিক ভারি তুষারপাত হচ্ছে। এই তুষারপাত দেখতে সেখানে হঠাৎ করে প্রচুর পর্যটক হাজির হয়েছেন। গত কয়েকদিনে মারিতে এক লাখেরও বেশি গাড়ি ঢুকেছে বলে জানা গেছে। এতে শহরটির দিকে যাওয়া ও বের হয়ে আসার পথগুলোতে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে।
গত ১৫ থেকে ২০ বছরের মধ্যে সেখানে এতো পর্যটকের সমাগম হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রশিদ। একটি মহাসড়কে প্রায় এক হাজার গাড়ি আটকা পড়ে আছে বলে জানিয়েছেন তিনি। মারির বাসিন্দারা গাড়িগুলোর আটকা পড়া আরোহীদের খাবার ও কম্বল দিচ্ছেন বলেও জানিয়েছেন তিনি।
পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রীর দপ্তর জানিয়েছে, ওই এলাকাকে ‘দুর্যোগ কবলিত এলাকা’ ঘোষণা করা হয়েছে। লোকজনকে এলাকাটি থেকে দূরে থাকার আহ্বানও জানিয়েছে তারা।
প্রশাসন মারির দিকে যাওয়া সব পথ বন্ধ করে দিয়েছে, এখন শুধু খাবার ও কম্বলবাহী গাড়িগুলোকে সেখানে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে। সূত্র : ডন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ