Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বে করোনায় আরও ৬ হাজার মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১০:৩২ এএম

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৬ হাজার ৩৬৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৬ লাখ ৯৬ হাজার ৩৪ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৭৬ হাজার ৪৩০ জন।

এ নিয়ে মহামারি শুরুর পর থেকে বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৫৪ লাখ ৯৭ হাজার ৪৮ জন। এছাড়া সংক্রমণ বেড়ে ৩০ কোটি ৩৭ লাখ ৮১ হাজার ৫৬ জনে। এছাড়া মোট সুস্থ হয়েছেন ২৫ কোটি ৮২ লাখ ৩৫ হাজার ৯৪৮ জন।

শনিবার (৮ জানুয়ারি) সকাল ৮টায় করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ এ তথ্য জানা গেছে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৪৯ হাজার ৩৪৬ জন। মারা গেছেন দুই হাজার ২৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এ পর্যন্ত ৬ কোটি ৪ লাখ ৬৪ হাজার ৪২৬ জন আক্রান্ত হয়েছেন। তার মধ্যে মারা গেছেন ৮ লাখ ৫৮ হাজার ৩৪৬ জন। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৮৩ হাজার ৫৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৪ কোটি ২১ লাখ ৭২ হাজার ২৫১ জন।

দৈনিক সংক্রমণের হিসাবে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ফ্রান্স। দেশটিতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৮ হাজার ২১৪ জন করোনা রোগী। একই সময়ে মারা গেছেন ১৯৩ জন। ফ্রান্সে এ পর্যন্ত ১ লাখ ২৫ হাজার ২০৬ জনের মৃত্যু এবং এক কোটি ১৫ লাখ ১১ হাজার ৪৫২ জন আক্রান্ত হয়েছেন। দেশটিতে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫৮ হাজার ৩৩২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮৪ লাখ ৫২ হাজার ৩৬৩ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮৭ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৭৩৫ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৬ লাখ ১৮ হাজার ৩০০ জন। তাদের মধ্যে মারা গেছেন তিন লাখ ১৪ হাজার ৬০৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ