Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের করোনায় আক্রান্ত পাকিস্তানের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২২, ১০:৫৩ এএম

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি দ্বিতীয়বারের মতো করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার এক টুইটবার্তায় এ তথ্য জানিয়েছেন তিনি নিজেই। টুইটবার্তায় আরিফ আলভি বলেন, ‘আমি আবারও করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছি। গত চার-পাঁচদিন ধরে গলাব্যাথা ছিল, এখন কিছুটা কমেছে। গত দু’দিন ধরে হালকা জ্বর বোধ করছি। এছাড়া আর কোনো উপসর্গ নেই।’

জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে টুইটবার্তায় পাকিস্তানের প্রেসিডেন্ট আরও বলেন, ‘বন্ধুরা, আপনারা সবাই সতর্ক থাকবেন এবং যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলবেন।’ এর আগে ২০২১ সালের মার্চে প্রথমবার করোনায় আক্রান্ত হয়েছিলেন আরিফ আলভি।
এক প্রতিবেদনে পাকিস্তানের জাতীয় দৈনিক ডন জানিয়েছে, বৃহস্পতিবার যেদিন প্রেসিডেন্ট তার করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করলেন, সেইদিনই পাকিস্তানে দৈনিক সংক্রমণ হয়েছে এক হাজারের বেশি, যা গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ।
সরকারি তথ্য অনুযায়ী, ২০২০ সালে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত পাকিস্তানে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১২ লাখ ৯৯ হাজার ৮৪৮ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ২৮ হাজার ৯৫৫ জনের।
দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়া করোনার ধরন ওমিক্রনের প্রাদুর্ভাবে বিশ্বের অন্যান্য দেশের মতো পাকিস্তানেও প্রতিদিন বাড়ছে আক্রান্ত রোগীদের সংখ্যা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ