Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুরে দুই সন্তানের জননীকে হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ৭:১০ পিএম

রংপুরে দুই সন্তানের জননীকে নিজ বাড়িতে গলা কেটে হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে রংপুরের বিশেষ জজ আদালতের বিজ্ঞ বিচারক মোঃ রেজাউল করিম এ আদেশ দেন।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, রংপুরের কেরানির হাট জগদিশপুরের শাহাপাড়া এলাকার সিরাজুল ইসলামের মেয়েকে বিয়ে করতে চায় স্থানীয় যুবক হামিদুল ইসলাম। কিন্তু মেয়ের মা মরিয়ম নেছা এই বিয়েতে রাজী ছিলেন না। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে মরিয়ম নেছাকে হত্যার পরিকল্পনা করে হামিদুল।
পরিকল্পনা মোতাবেক ২০১৩ সালের ১৮ এপ্রিল রাতে নিজ বাড়িতে মরিয়ম নেছাকে (৩৮) গলা কেটে হত্যা করে হামিদুল ও তার সহযোগীরা।

এ ঘটনার পরদিন স্বামী সিরাজুল ইসলাম বাদী হয়ে কোতোয়ালী থানায় হামিদুল ইসলাম, আতাউর রহমান, জাহিদুল ইসলাম, নুরুল আমিন ও জাহাঙ্গীর আলমকে আসামী করে একটি হত্যা মামলা করেন। ওই মামলায় গ্রেফতারের পর আসামি হামিদুল ইসলাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

২০১৭ সালের ২৫ জানুয়ারি মামলার চার্জ গঠন করা হয়। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ বিচারক ৫ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করেন। রায় ঘোষণার সময় ৪ আসামি আদালতে উপস্থিত ছিলেন। জাহাঙ্গীর আলম নামে এক আসামী শুরু থেকে পলাতক আছেন।

মামলায় সরকার পক্ষের আইনজীবী ছিলেন এপিপি জয়নাল আবেদীন অরেঞ্জ এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন এ্যাড আব্দুর রশিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ