Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্যাঙ্কের লকার থেকে উদ্ধার ৫৭৫ কোটি টাকার শিবলিঙ্গ!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ৪:৫৫ পিএম

ব্যাঙ্কের লকার থেকে ৫০০ কোটি রুপি বা ৫৭৫ কোটি টাকা মূল্যের পান্নার শিবলিঙ্গ উদ্ধার করল ভারতের সিআইডি। এই বিপুল মূল্যের শিবলিঙ্গকে ঘিরে হইচই পড়ে গিয়েছে চেন্নাইয়ের তাঞ্জাভুরে।

চেন্নাইয়ের সিআইডি কর্মকর্তারা গোপন সূত্রে খবর পান তাঞ্জাভুরের এক ব্যক্তির কব্জায় রয়েছে প্রাচীন একটি শিবলিঙ্গ। খবর পেয়ে পুলিশের অতিরিক্ত ডিজি কে জয়ন্তী মুরলী দলবল নিয়ে আরুলানন্দনগরের এনএ সামিয়াপ্পানের বাড়িতে তল্লাশি চালান।

বছর আশির সামিয়াপ্পানকে না পেয়ে তার ছেলে এনএস অরুণকে জিজ্ঞাসাবাদ করেন সিআইডি কর্মকর্তারা। তদন্তকারীদের কাছে অরুণ জানান, তার বাবা ব্যাঙ্কের লকারে একটি শিবলিঙ্গ রেখে এসেছেন। কিন্তু এর থেকে বেশি কিছু জানেন না বলেও দাবি করেন তদন্তকারীদের কাছে। এর পরই সিআইডি কর্মকর্তারা হানা দেন স্থানীয় ব্যাঙ্কে। সেখান থেকে শিবলিঙ্গটি উদ্ধার করেন তারা। শিবলিঙ্গটির বর্তমান বাজারদর কেমন, তা জানতেই চমকে ওঠেন তদন্তকারীরা।

ওজন মাত্র ৫৩০ গ্রাম। উচ্চতা ৮ সেন্টিমিটার। বর্তমান মূল্য প্রায় ৫০০ কোটি টাকা। পুলিশের অতিরিক্ত ডিজি জানিয়েছেন, শিবলিঙ্গটি সম্ভবত দক্ষিণ ভারতেরই কোনও মন্দির থেকে চুরি করা হয়েছে। আশির দশকের শেষের দিকে বেশ কয়েকটি প্রাচীন মূর্তি এবং শিবলিঙ্গ চুরির ঘটনা ঘটেছিল।

চুরি যাওয়া সেই শিবলিঙ্গগুলির মধ্যে এটি ছিল কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে সামিয়াপ্পানকে জেরা করে জানার চেষ্টা চলছে শিবলিঙ্গটি কোথা থেকে এবং কী ভাবে তিনি পেয়েছেন। চুরির ঘটনায় তার কোনও যোগ আছে কিনা তা-ও খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তদন্তকারীরা। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিবলিঙ্গ উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ