Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইশের প্রথম শতক কনওয়ের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

নতুন বছরে সবকিছুই শুরু হবে নতুন করে। মাত্রই গেছে একটি দিন, এখনও অনেকটা পথ বাকি। ঘটবে অনেক ঘটনা, স্মৃষ্টি হবে নতুন নতুন রেকর্ডের। তবে একটি জায়গায় সবার উপরে থাকবে ডেভন কনওয়ের নাম। ২০২২ সালে প্রথম সেঞ্চুরিটি যে করেছেন নিউজিল্যান্ডের এই ব্যাটার। বাংলাদেশের বিপক্ষে মাউন্ট মঙ্গানুইয়ে গতকাল শুরু হওয়া দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন ১৫৬ বল খেলে ‘ম্যাজিক্যাল হান্ড্রেড’ পূর্ণ করেন কনওয়ে।
গত জুনে লর্ডসে যখন তার টেস্ট অভিষেক হলো, টেস্টের প্রথম দিনেই শতক পেয়ে গিয়েছিলেন কনওয়ে। শেষ পর্যন্ত সেই ইনিংসে ২০০ রান করেই ইংল্যান্ডের বোলারদের মুক্তি দিয়েছিলেন। লর্ডসের পর তার আন্তর্জাতিক ক্যারিয়ার আরও দুটি টেস্ট দেখেছে, দুটিই ইংল্যান্ডের মাটিতে। এবার বাংলাদেশের বিপক্ষে টেস্টই হয়ে থাকল কনওয়ের ঘরের মাটিতে প্রথম টেস্ট। সেটিরও প্রথম দিনে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানের ব্যাট থেকে এল সেঞ্চুরি! ক্রিকেট পরিসংখ্যানবিদ কৌস্তভ গুড়িপতি জানান, ঘরের মাটি আর পরের মাটি-দুই জায়গাতেই নিজের প্রথম টেস্টের প্রথম দিনে শতক দেখেছেন, কনওয়ের আগে এমন ক্রিকেটার আর ক্রিকেট ইতিহাসে নেই!
বাংলাদেশ একদিক থেকে ভাগ্য ভালো বলে মানতে পারে, কনওয়ের ব্যাট এবার দ্বিশতকের আগেই থেমেছে! অধিনায়ক মুমিনুল হকের দৃশ্যত নির্বিষ এক বলে আউট হওয়ার আগে ১২২ রানই করেছেন কনওয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাইশের প্রথম শতক কনওয়ের

২ জানুয়ারি, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ