Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বশৈাখ ১৪৩১, ০৫ জলিক্বদ ১৪৪৫ হজিরী

ভারতের সমাবেশে মুসলমানদের হত্যার ঘোষণা প্রত্যাহার করতে হবে বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ৬:৩৬ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী বলেন, ভারতে হিন্দুদের সমাবেশ থেকে মুসলমানদের হত্যার হুমকি দিয়েছে। এটা কোনো মুসলমান মেনে নিতে পারে না। তিনি সংখ্যাগরিষ্ট মুসলিম দেশ হিসেবে বাংলাদেশ সরকারকে ভারতের রাষ্ট্রদূতকে ডেকে এনে এর কঠোর প্রতিবাদ করার আহবান জানান। তিনি বলেন, আমাদের মহাসচিব মাওলানা মামুনুল হক, যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমীসহ অনেক আলেম-উলামা দ্বীর্ঘদিন জেলখানায় আছেন। অবিলম্বে তাদেরকে মুক্তি দিন। অন্যথায় আমরা রাজপথে নামতে বাধ্য হবো। আজ শনিবার বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসে শূরার ২০২১-২২ সেশনের প্রথম অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আব্দুল অজিজের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মুফতি সাঈদ নূর, যুগ্মমহাসচিব মুফতি শরাফত হোসাইন, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা এনামুল হক মূসা, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা মাহবুবুল হক, মাওলানা নিয়ামতুল্লাহ, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশিদ ভূঁইয়া, মাওলানা ফজলুর রহমান, মাওলানা জহিরুল ইসলাম, সহ-সমাজকল্যাণ সম্পাদক মাওলানা শরিফ হোসাইন, মাওলানা সামিউর রহমান মুসা, মুহাম্মদ সাহাবুদ্দিন, মাওলানা রুহুল আমীন খান। আল্লামা ইসমাঈল নূরপুরী আরো বলেন, প্রেসিডেন্টের সংলাপ যাতে লোক দেখানো না হয়। বরং সকল দলের পরামর্শের আলোকে নিরপেক্ষ, স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে হবে।
তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম অনেক হলেও কৃষক তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছে না। এতে কৃষকরা কৃষি উৎপাদনে উৎসাহ হারিয়ে ফেলতে পারে। তাই কৃষক যাতে ন্যায্য মূল্য পায় এজন্য সরকারকে কার্যকরী প্রদক্ষেপ নিতে হবে। শূরায় আল্ল¬াহ, রাসূল (সা.) ও ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের শাস্তি মৃত্যুদ-ের বিধান পাশ, কারাবন্দী বাংলাদেশ খেলাফত মজলিসের নেতাদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার, নিরপেক্ষ, স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের জোর দাবি জানানো হয়। শূরার অধিবেশনে করোনায় থেকে দেশ ও জাতির হেফাজতের জন্য বিশেষ দোয়া করা হয় এবং যারা মৃত্যুবরণ করেছেন তাদের রূহের মাগফিরাত কামনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ