Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলোরাডোয় ভয়াবহ দাবানল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ১২:৩৭ পিএম

হাজার হাজার মানুষ গৃহহীন। পুড়ছে বাড়ি এবং ব্যবসার জায়গা। এখনো পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি।

সংবাদমাধ্যমকে কলোরাডোর মেয়র জানিয়েছেন, ভয়াবহ আগুন এখনো পর্যন্ত নিয়ন্ত্রণে আনা যায়নি। দমকলকর্মীরা দিনরাত কাজ করছেন। প্রায় ১৬০ কিলোমিটার জুড়ে আগুন লেগেছে। যার ফলে ওই অঞ্চলের দুই এলাকার মানুষকে সরিয়ে নিতে হয়েছে। তাদের আপাতত নিরাপদ স্থানে রাখা হয়েছে।

মেয়রের বয়ান অনুযায়ী অন্তত কয়েক হাজার মানুষ গৃহহীন। বাড়িঘর ছেড়ে তারা চলে আসতে বাধ্য হয়েছেন। অন্তত পাঁচশ বাড়ি আগুনে জ্বলে গেছে বলে মনে করা হচ্ছে। তবে সংখ্যাটি কয়েকগুণ বাড়তে পারে বলে তিনি জানিয়েছেন।

কলোরাডো বরাবরই শুকনো অঞ্চল। এ বছর সেখানে বৃষ্টি হয়নি বললেই চলে। ফলে আরো বেশি শুকনো হয়ে গেছে। খরার মতো পরিস্থিতি। তার উপর আগুন লাগায় বহু মানুষ অসহায় পড়েছেন। তারা শুধু ঘর হারাননি, কাজও হারিয়েছেন। বহু ব্যবসার প্রতিষ্ঠান আগুনে ভস্মিভূত হয়ে গেছে বলে জানা গেছে।

প্রশাসন অবশ্য আশ্বাস দিয়েছে, আশ্রয়হীন মানুষদের পাশে দাঁড়ানো হবে। তারা যাতে ঘুরে দাঁড়াতে পারেন, তা দেখা হবে। সূত্র: এপি, এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলোরাডো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ