Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

স্থগিত হওয়া কেন্দ্রে পুনরায় ভোটের দিনও গুলি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

কক্সবাজারের পেকুয়ায় সহিংসতার জন্য স্থগিত হওয়া একটি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের দিনও সহিংসতা হয় । উপজেলার বারবিকয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ফাঁসিয়াখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গতকাল পুনরায় ভোটগ্রহণ শুরু হলে সকাল থেকেই থেমে থেমে গোলাগুলির ঘটনা ঘটে। নৌকার প্রার্থী জিএম আবুল কাশেম ও মাওলানা বদিউল আলমের সমর্থকদের মধ্যে সংঘর্ষের সংঘর্ষের এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে ভোটারদের মধ্যে। তবে আইনশৃঙ্খলা বাহিনী দ্রæত পরিস্থিতি নিয়ন্ত্রণ আনায় হতাহতের ঘটনা ঘটেনি। চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মাওলানা বদিউল আলম অভিযোগ করেছেন, সকাল থেকে সুন্দরভাবে ভোট চলছিল। কিন্তু হঠাৎ ৯টার দিকে নৌকার লোকজন গুলি বর্ষণ করতে থাকে। এতে ভোটাররা ভয়ে পালিয়ে যায়। গুলি বর্ষণ করে ভোটারদের তাড়িয়ে দিয়ে নৌকার সিল মারার জন্য এই চেষ্টা করেছে বলে অভিযোগ মাওলানা বদিউল আলমের। তবে অভিযোগ অস্বীকার করেছেন, নৌকার প্রার্থী জিএম আবুল কাশেম।
জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, কিছু দুষ্কৃতিকারী ভোটকেন্দ্রে গন্ডগোল সৃষ্টির চেষ্টা করে। তারা ভোটারদের মনে ভীতি তৈরি করে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করা হয়। তবে পরিস্থিতি আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। প্রসঙ্গত, ১১ নভেম্বর অনুষ্ঠিত দ্বিতীয় দফার নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত হয়েছিলো। ফলে কেন্দ্রটির ভোট স্থগিত করেছিল নির্বাচন কমিশন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ