Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শুটিংয়ে পুরুষ দলগতে বাংলাদেশের রৌপ্য

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার, গৌহাটি (ভারত) থেকে : ২০১০ ঢাকা সাউথ এশিয়ান (এসএ) গেমসে ১৮টি পেলেও এবার গৌহাটি-শিলং এসএ গেমসে স্বর্ণপদকের খরায় ভুগছে বাংলাদেশ। এসএ গেমসের ১২তম আসরে বাংলাদেশের ক্রীড়াবিদদের জন্য সোনা জয়টা যেন বেশ কষ্টসাধ্য হয়ে উঠেছে। অবশ্য আসরে অংশ নিতে দেশ ছাড়ার আগে হাতেগোনা দু/তিনটি ডিসিপ্লিন থেকেই পদক জয়ের আশার বাণী শুনিয়েছিলেন লাল-সবুজের কর্মকর্তারা। আর যে ক’টি ডিসিপ্লিন থেকে নিশ্চিত পদক আসার কথা ছিল, তা আসছেও। এগুলোর মধ্যে অন্যতম শুটিং। এই ডিসিপ্লিন থেকে বুধবার শাকিল আহমেদ সোনা জেতার পর গতকাল দুপুরে পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ জিতেছে রৌপ্যপদক। এদিন গৌহাটির কাহিলিপাড়া শুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেলের পুরুষ দলগত বিভাগে ১৮৪৫.৮ স্কোর গড়ে রুপা জিতে নেয় লাল-সবুজরা। বাংলাদেশ দলের আবদুল্লাহেল বাকী ছয় শুটআউটে ৬২১.৫, শোভন চৌধুরী ৬১৭ এবং অঞ্জন কুমার সিংহ ৬০৭ স্কোর করেন। এই ইভেন্টে ভারত ১৮৬৩.৪ স্কোরে স্বর্ণ এবং শ্রীলংকা ১৮২৭.২ স্কোরে ব্রোঞ্জপদক জেতে।
মহিলা কাবাডি দলের জয়
স্পোর্টস রিপোর্টার, গৌহাটি (ভারত) থেকে : এসএ গেমস মহিলা কাবাডির প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে ১৪-২৮ পয়েন্টে হারের পর ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ মহিলা দল। গতকাল নেহরু স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে ৬৯-২৩ পয়েন্টে পাকিস্তানকে হারান শাহনাজ পারভীন মালেকারা। আজ সকালে নেপালেরর সঙ্গে তৃতীয় ম্যাচটি খেলবে বাংলাদেশ। জিততে পারলেই সেমিফাইনালে লড়তে হবে সেই শ্রীলংকার সঙ্গেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুটিংয়ে পুরুষ দলগতে বাংলাদেশের রৌপ্য
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ