Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শীতে কাঁপছে তেঁতুলিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১০:৪৯ এএম

তেঁতুলিয়ায় তাপমাত্রায় কম থাকায় সেখানে তীব্র শীত পড়েছে। ঘন কুয়াশা ও উত্তরের হিমেল হাওয়ায় কয়েক দিন ধরে সেখানে তাপমাত্রা নেমে এসেছে এক অঙ্কের ঘরে। আজ রোববার সকাল ৯টায় তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস।

তেঁতুলিয়া প্রথম শ্রেণি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, সকাল ৬টায় ৮ দশমিক ৬ ডিগ্রি। আর সকাল ৯টায় তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি রেকর্ড করা হয়। এই মাসের মধ্যে মাঝারি ধরনে শৈত্যপ্রবাহ হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও এর কাছাকাছি এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ ছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী দুই দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ের শেষের দিকে উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শৈত্যপ্রবাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ