Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আরো একটি মার্কিন যুদ্ধজাহাজে করোনার হানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৩:১২ পিএম

করোনাভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার পর একটি মার্কিন যুদ্ধজাহাজ দক্ষিণ আমেরিকায় মোতায়েনের সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। জাহাজটিতে একশর বেশি সেনা রয়েছে।

মার্কিন নৌবাহিনী গতকাল (শুক্রবার) জানিয়েছে যে, যুদ্ধজাহাজ ইউএসএস মিলওয়াউকি আপাতত গুয়ানতানামো বে নেভাল স্টেশনে অবস্থান করছে, জাহাজটিকে এখনই দক্ষিণ আমেরিকায় মোতায়েন করা হচ্ছে না। নিকটবর্তী নৌ ঘাঁটি মেপোর্ট থেকে সেখানে একটি জাহাজ মোতায়েন করা হয়েছে এবং ১৪ ডিসেম্বর জাহাজটি আমেরিকার দক্ষিণাঞ্চলীয় কমান্ডের দিকে রওনা করেছে।

মার্কিন নৌবাহিনীর বিবৃতিতে জানানো হয়েছে, জাহাজের যে সমস্ত সেনা করোনা পরীক্ষায় পজিটিভ প্রমাণিত হয়েছে তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে। তবে জাহাজের কত সেনা করোনা পজিটিভ হিসেবে চিহ্নিত হয়েছে মার্কিন নৌবাহিনীর ওই বিবৃতিতে তা পরিষ্কার করা হয় নি।

বিবৃতিতে জানান হয়েছে, সংক্রমিত সেনা সদস্যদের কয়েকজনের মধ্যে সামান্য কিছু লক্ষণ দেখা যাচ্ছে তবে তারা করোনাভাইসের কোন ভেরিয়েন্টে আক্রান্ত হয়েছেন তা নিশ্চিত নয়।

২০১৯ সালের শেষদিক থেকে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ে এবং এ পর্যন্ত আমেরিকাতে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে।

সূত্র: পার্সটুডে

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ