Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তি পেল না অনন্ত-বর্ষার ‘দিন : দ্য ডে’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১২:২৯ পিএম

দীর্ঘ সাত বছরের বেশি সময় পর গতকাল শুক্রবার (২৪ ডিসেম্বর) সিনেমা হলে ফেরার কথা ছিল ঢাকাই সিনেমার আলোচিত প্রযোজক ও চিত্রনায়ক অনন্ত জলিলের। চলতি বছরের ১৬ অক্টোবর রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে এক আয়োজন করে ১০০ কোটি টাকার বেশি বাজেটের ‘দিন : দ্য ডে’ সিনেমার বিশ্বব্যাপী মুক্তির এই তারিখ ঘোষণা করেছিলেন অনন্ত জলিল।

অনন্ত জলিল বলেছিলেন, ‘‘সিনেমাটির জন্য দর্শক অনেক আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন। তাদের সেই অপেক্ষার অবসান হচ্ছে। ‘দিন : দ্য ডে’ আগামী ২৪ ডিসেম্বর মুক্তি পাবে। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানের বিভিন্ন লোকেশনে ছবিটির শুটিং হয়েছে। প্রায় ২ বছর ধরে এটি নির্মিত হয়েছে।’’

তিনি আরও বলেন, ‘মধ্যপ্রাচ্যের যেসব দেশে বাংলাদেশিরা আছেন সেখানেই সিনেমাটি মুক্তির অনুরোধ জানিয়েছি আমি। আমি সব সময় চেষ্টা করি গল্পের চাহিদা অনুযায়ী যা যা করণীয় তা করতে। সিনেমাটি প্রেক্ষাগৃহে দেখলে আরও স্পষ্ট হয়ে যাবে।’

কিন্তু দেশের কোন সিনেমা হলে গতকাল (২৪ ডিসেম্বর) মুক্তি পায়নি সিনেমাটি। বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি সূত্রে জানা যায়, গণমাধ্যমে ঘোষণা দিলেও ২৪ ডিসেম্বর সিনেমাটি মুক্তির জন্য তারিখ চেয়ে কোন আবেদনই করেনি সিনেমাটির কর্তৃপক্ষ।

কথা ছিল, ‘দিন : দ্য ডে’ সিনেমাটি পাঁচটি ভাষায় ৮০টি দেশে মুক্তি দেওয়া হবে। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে।

‘দিন: দ্য ডে’ সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে। বিভিন্ন সন্ত্রাসীগোষ্ঠী দমনে অভিযানে অংশ নেবেন তিনি। সিনেমায় অনন্ত জলিল ও বর্ষা ছাড়াও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ