Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সংক্রমণের ভয়ে দুই বন্দর থেকে ফিরিয়ে দেওয়া হলো প্রমোদতরী কার্নিভাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১০:৪০ এএম

যুক্তরাষ্ট্রের মিয়ামি থেকে ছেড়ে যাওয়া প্রমোদতরী কার্নিভালে কয়েকজন করোনা রোগী থাকায় ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দুটি বন্দর থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে জাহাজটিকে।

তবে স্থানীয় সময় শুক্রবার জাহাজটিকে ডোমিনিকান রিপাবলিকের আম্বার কোভে ঢুকতে দেওয়া হবে বলে এক বিবৃতিতে জানিয়েছেন প্রতিষ্ঠানটির মুখপাত্র।
বিবৃতিতে বলা হয়েছে, কার্নিভাল সব নিয়ম মেনে চলছে এবং কয়েকজনের করোনা টেস্টের ফল পজিটিভ আসার পর তাদের আইসোলেশনে রাখা হয়েছে।
বিবৃতিতে আরও বলা হয়েছে, এ জাহাজে যারা উঠেছেন তাদের প্রত্যেকের টিকা নেওয়া আছে। এরপরও যাত্রা শুরুর আগে সবার করোনা পরীক্ষা করা হয়েছিল।
১৮ ডিসেম্বর মিয়ামি থেকে যাত্রা শুরু করে কার্নিভাল নামের প্রমোদতরীটি। মঙ্গলবার ডাচ ক্যারিবীয় দ্বীপরাষ্ট্র কুরাকোতে মঙ্গলবার থামে এটি। তবে বুধবার অন্য দুটি ক্যারিবীয় দ্বীপে থামার কথা ছিল জাহাজটির, কিন্তু তা বাতিল হয়ে যায়। এর পরিবর্তে ডোমিনিকান রিপাবলিকে থামবে প্রমোদতরীটি। তারপর ফিরে আসবে মিয়ামিতে।
কার্নিভালের মতো প্রমোদতরীগুলোতে উঠতে যাত্রীদের অবশ্যই করোনার টিকা নেওয়া থাকতে হয়। অবশ্য শিশুদের জন্য ব্যতিক্রম রয়েছে। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ