Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এরিকসেন, আগুয়েরোর মতো সৌভাগ্য হলো না রাকাদির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

গত ইউরোতে স্তব্ধ হয়ে গিয়েছিল পুরো ফুটবলবিশ্ব। টিভি পর্দায় কোটি দর্শকের সামনে মুখ থুবড়ে মাঠে পড়ে গিয়েছিলেন ক্রিস্টিয়ান এরিকসেন। ডেনমার্কের প্লেমেকারের হার্ট অ্যাটাকের সে দৃশ্য এখনো ভয় জাগায় দর্শকের মনে। কিছুদিন আগেই ভয় পাইয়ে দিয়েছিলেন সার্জিও আগুয়েরো। ৩০ অক্টোবর আলাভেসের বিপক্ষে প্রথমার্ধে বুকে ব্যথা অনুভব করায় মাঠ ছেড়ে উঠে যান আগুয়েরো। সে ঘটনায় পেশাদার ফুটবল থেকেই অবসর নিয়ে নিয়েছেন আগুয়েরো। প্রথম দুই ঘটনায় মৃত্যুকে পাশ কাটানোর খবরে স্বস্তি পেয়েছেন সমর্থকেরা। কিন্তু বছরের শেষ ভাগে এসে খেলার মাঠে ফুটবলারের মৃত্যুর খবরই পেতে হলো। গতপরশু মাঠে হার্ট অ্যাটাক হওয়ায় মৃত্যুবরণ করেছেন ওমানের এক ফুটবলার মুখালেদ আল-রাকাদি।
এদিন ওমান ফুটবল লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচ ছিল মাসকাট এফসি ও আল-সুয়াইক এফসির। ম্যাচের আগে গা গরম করার সময় ২৯ বছর বয়সী ডিফেন্ডার আল-রাকাদির হার্ট অ্যাটাক হয়। অ্যাম্বুলেন্স ডেকে দ্রæত হাসপাতালে নেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু সবার চেষ্টা ব্যর্থ হয়েছে। এ ব্যাপারে রাকাদির ক্লাব মাসকাট টুইটারে জানিয়েছে, ‘আল্লাহর ইচ্ছা মেনে নিয়ে মাসকাট স্পোর্টস ক্লাবের পরিচালকেরা এবং এর সংশ্লিষ্ট সবাই আল-রাকাদির পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তাঁকে মাফ করে দিক।’ আল-রাকাদির ঘটনার পর ম্যাচটি বাতিল করেছে মাসকাট এফসি। লিগে সবার নিচে আছে ক্লাবটি। এ বছরের শুরুতেই মাসকাট ক্লাবে যোগ দিয়েছিলেন আল-রাকাদি।
বিজয় দিবস ক্যারম শুরু
স্পোর্টস রিপোর্টার : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুরু হয়েছে বিজয় দিবস ক্যারাম প্রতিযোগিতা। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের ফেডারেশন কার্যালয়ে চার দিনব্যাপী প্রতিযোগিতায় সেরা হেমায়েত মোল্লা ও সাবিনা আক্তারসহ অংশ নিচ্ছেন ৫০ জন খেলোয়াড়। গতকাল টুর্নামেন্টের উদ্বোধন করেন সিনিয়র ক্রীড়া বিশ্লেষক মাহমুদুল হাসান শামীম। এ সময় ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিয়ন উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাকাদি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ