Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওমিক্রন আঘাত হানছে ভারতে : একদিনে তিনশর গণ্ডি পার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ১০:৩৭ এএম

প্রতিবেশী দেশগুলো তুলনায় করোনাভাইরাস প্রতিরোধে বেশ পিছিয়ে ভারত। এবার নতুন করে আবারও বিপদে পড়তে যাচ্ছে দেশটি। জানা গেছে, করোনার নতুন উপসর্গ দ্রুত ভারতে ছড়িয়ে পড়ছে।

বিশেষজ্ঞরা বলছেন ভারতে করোনার নতুন ভাইরাস ওমিক্রন রীতিমতো গেড়ে বসেছে। আগামী কিছুদিনের মধ্যে ওমিক্রন সংক্রমণের সংখ্যা ১৪ লাখে পৌঁছাবে। বিশেষজ্ঞদের সেই সতর্কবার্তা অনেকটা সত্যি করে বৃহস্পতিবার ওমিক্রন আক্রান্তের সংখ্যা ভারতে ৩০০র ঘর ছাড়িয়ে গেল। একদিনে সব থেকে বেশি আক্রান্ত হওয়ার সংখ্যাটি ছিল ৪০। তা বৃহস্পতিবার দ্বিগুনের বেশি হয়ে হয়েছে ৮৪। তামিলনাড়ু সব থেকে ক্ষতিগ্রস্ত। সেখানে একদিনে ওমিক্রন ভাইরাস এর সন্ধান মিলেছে ৩৩ জনের শরীরে।

মহারাষ্ট্রে ২৫ জন নতুন করে ওমিক্রন আক্রান্ত হয়েছে একদিনে। কর্নাটকে ১২জন এবং গুজরাট ও দিল্লিতে সাতজন করে একদিনে আক্রান্তের সন্ধান মিলেছে।

নরেন্দ্র মোদি বৃহস্পতিবার উচ্চ পর্যায়ের একটি বৈঠকের পর দেশবাসীকে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট সম্পর্কে সাবধান করছেন। বিভিন্ন রাজ্যে ক্রিসমাস ও বর্ষবরণ উৎসব বাতিল করা হচ্ছে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে ওমিক্রন ভাইরাস ৩০ বারের বেশিবার অভিযোজিত হয়ে আরও সংক্রামক হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ