Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ফের বাড়ছে সংক্রমণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ৯:৪৫ এএম

কয়েক মাস নিম্নমুখী থাকার পর মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের ছয় দেশ সউদী আরব, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, কাতার, ওমান ও বাহরাইনে ফের ঊর্ধ্বমূখী হয়েছে করোনার দৈনিক সংক্রমণ। গতকাল বৃহস্পতিবার এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে রীতিমতো উল্লম্ফন দেখা দিয়েছে দৈনিক সংক্রমণের সংখ্যায়। গত ২ ডিসেম্বর যেখানে দেশটিতে দৈনিক আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৬৮, সেখানে বৃহস্পতিবার এই সংখ্যা পৌঁছেছে ১ হাজার ২ জনে।
আমিরাতে এখন পর্যটন মৌসুম চলছে। বাইরের বিভিন্ন দেশ থেকে প্রচুর মানুষ আসছেন এই দেশটিতে। এছাড়া সম্প্রতি দেশটির প্রধান বাণিজ্যিক কেন্দ্র দুবাইয়ে আয়োজন করা হয়েছিল আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এসব কারণেই সংক্রমণের এই উল্লম্ফন ঘটেছে বলে মনে করছেন দেশটির জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।
উপসাগরীয় অঞ্চলের সবচেয়ে জনবহুল দেশ সউদী আরবেও বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা, তবে তা আমিরাতের পর্যায়ে পৌঁছায়নি। দেশটির সরকারি তথ্য অনুযায়ী সেপ্টেম্বরের শেষ থেকে ডিসেম্বরের শুরু পর্যন্ত প্রতিদিন সউদীতে দৈনিক নতুন আক্রান্ত রোগীর সংখ্যা থাকত ৫০ কিংবা তার আশেপাশে।
ডিসেম্বরের মাঝামাঝি থেকে দেশটিতে বাড়তে শুরু করে দৈনিক আক্রান্ত রোগীর সংখ্যা এবং বৃহস্পতিবার সউদীতে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২৫২ জন।
সউদীর স্বাস্থ্য মন্ত্রণালয় ইতোমধ্যে দেশবাসীকে জরুরি প্রয়োজন ব্যাতীত বিদেশ ভ্রমণ না করার আহ্বান জানিয়েছে।
কুয়েতে বুধবার (২২ ডিসেম্বর) করোনায় আক্রান্ত হয়েছেন ১৪৩ জন। চলতি বছর আগস্টের পর বুধবার একদিনে সর্বোচ্চসংখ্যক আক্রান্ত রোগী দেখল কুয়েত।
এছাড়া ওমান, কাতার ও বাহরাইনেও বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। তবে এই হার আমিরাত, সউদী বা কুয়েতের চেয়ে কম। সূত্র : রয়টার্স।



 

Show all comments
  • jack ali ২৪ ডিসেম্বর, ২০২১, ৪:৪০ পিএম says : 0
    O'Allah wipe out Saudi ruler enemy of Allah and install a muslim ruler who will rule by Qur'an like before our Prophet [SAW] and his 4 rightly guided Sabaha and also the Great Great Son of Omar [RA] Omar Bin Abdul Aziz.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ