Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়ে শুরু চায় যুবারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

সংযুক্ত আরব আমিরাতে যুব এশিয়া কাপে খেলতে গত মঙ্গলবার ঢাকা ছাড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। একদিন কোয়ারেন্টিনে থাকার পর গতকালই প্রথমবার অনুশীলন করেছেন রকিবুল, তানজিম হাসানরা। যে কোনো টুর্নামেন্টে প্রথম ম্যাচ অনেক গুরুত্বপ‚র্ণ। রকিবুল হাসান তা ভালো করেই উপলব্ধি করতে পারছেন। যুব এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে তাই যে কোনো মূল্যে জয় চান বাংলাদেশ অধিনায়ক।
আজ বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায় শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রæপের ম্যাচে নেপালের মুখোমুখি হবে রকিবুলের দল। বাংলাদেশের গত যুব বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপ‚র্ণ সদস্য রকিবুল বললেন, ম্যাচের জন্য তারা পুরোপুরি প্রস্তত, উজাড় করে দিতে চান নিজেদের সেরাটা, ‘আগামীকাল (আজ) আমাদের এশিয়া কাপের প্রথম ম্যাচ। খুবই গুরুত্বপ‚র্ণ ম্যাচ। টুর্নামেন্টের প্রথম ম্যাচ জিতে শুরু করাটা খুব গুরুত্বপ‚র্ণ। আমরা আমাদের ভালো ক্রিকেটটা খেলতে চাই। দল খুব ভালো অবস্থায় আছে। সবাই সুস্থ আছে। আজকে (গতকাল) আমাদের প্রথম অনুশীলন করেছি। কালকে সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমাদের পরিকল্পনাগুলো বাস্তাবায়ন করতে পারব। একদিন কোয়ারেন্টিনে থেকে আমরা এখানে অনুশীলন করেছি। ভালো অনুশীলন হয়েছে। আমরা পুরো প্রস্তুত কালকের (আজ) ম্যাচের জন্য।’
দুই গ্রæপে ভাগ হয়ে আট দলের এই টুর্নামেন্ট শুরু হয়েছে গতকাল। দুই গ্রæপের সেরা দুটি করে দল খেলবে সেমি-ফাইনালে। এরপর হবে ফাইনাল। আগামীকালই নিজেদের দ্বিতীয় ম্যাচে কুয়েতের মুখোমুখি হবে বাংলাদেশ। দুই দিন পর খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। বাংলাদেশ এখন পর্যন্ত একবারও জিততে পারেনি যুব এশিয়া কাপ। ২০১৯ সালের সবশেষ আসরে রানার্স-আপ হয়েছিল তারা। ফাইনালে ভারতের বিপক্ষে ৫ রানে হেরে ভেঙেছিল তাদের শিরোপা স্বপ্ন। আরব আমিরাতে যুব এশিয়া কাপে খেলার পর সেখান থেকেই ওয়েস্ট ইন্ডিজে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলতে যাবে বাংলাদেশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯

২৪ ডিসেম্বর, ২০২১
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ