Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদাগাস্কার উপকূলে নৌকাডুবিতে নিহত বেড়ে ৮৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ১২:২১ পিএম

পূর্ব আফ্রিকার দেশ মাদাগাস্কারে একটি কার্গো নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৮৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখনও পাঁচজন নিখোঁজ রয়েছেন। গত সোমবার দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় উপকূলীয় এলাকায় একটি কার্গো নৌকাডুবির ঘটনায় তারা প্রাণ হারান। বুধবার (২২ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
এদিকে মাদাগাস্কারের মেরিটাইম কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবারের এই নৌকাডুবির ঘটনায় এখনও পাঁচজন নিখোঁজ থাকলেও খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার ও তল্লাশি অভিযান বন্ধ রয়েছে।
রয়টার্স জানিয়েছে, ডুবে যাওয়া নৌকাটি মূলত কার্গো হিসেবে বা পণ্য পরিবহনের জন্য অনুমোদিত ছিল। তবে গত সোমবার সেটি অবৈধভাবে যাত্রী পরিবহনের কাজ করতে গিয়ে ডুবে যায় এবং বিপুল সংখ্যক এই প্রাণহানির ঘটনা ঘটে। দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে অবশ্য ১৭ জনের প্রাণহানির কথা জানানো হয়েছিল।
মাদাগাস্কারের মেরিটাইম অ্যান্ড রিভার পোর্ট এজেন্সি (এপিএমএফ) জানিয়েছে, কার্গো নৌকা ডুবে যাওয়ার পর ৫০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া নিখোঁজ ৫ জনের সন্ধানে বৃহস্পতিবার ফের উদ্ধার ও তল্লাশি অভিযান শুরু হবে। দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে অবশ্য ১৭ জনের প্রাণহানির কথা জানানো হয়েছিল। সূত্র: রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ