Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভালো আছেন আবিদ আলী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

কদিন আগেই বাংলাদেশে খেলে গেলেন। ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে শতরান করেছিলেন, দ্বিতীয় ইনিংসে শতকের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। ঢাকা টেস্টেও পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখেন। সেই আবিদ আলীর ক্রিকেট ক্যারিয়ারই হুমকির মুখে! পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট কায়েদে আজম ট্রফিতে খেলার সময় বুকে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন। ডাক্তারি পরীক্ষার পর দেখা গেছে, হৃদরোগে ভুগছেন তিনি।
করাচিতে কায়েদে আজম ট্রফির ম্যাচে মধ্য পাঞ্জাবের হয়ে খাইবার পাখতুনখাওয়ার বিপক্ষে ম্যাচে হঠাৎ করেই বুকে তীব্র ব্যথা অনুভব করেন পাকিস্তানি ওপেনার। দ্রæতই তাঁকে স্থানীয় এক হাসপাতালে নেওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, তিনি হৃদযন্ত্রের জটিলতায় আক্রান্ত। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, বুকে ব্যথার পর স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে আবিদের হৃদযন্ত্রে জটিলতা ধরা পড়ে। আবিদ এ মুহূর্তে একজন হৃদরোগ বিশেষজ্ঞের অধীনে চিকিৎসা নিচ্ছেন। দু’এক দিনের মধ্যেই তাকে ছেড়ে দেওয়া হবে হাসপাতাল। তবে আর আগে একটি এনজিওপ্লাস্টি করাতে হবে তার। হাসপাতাল বিছানা থেকে পাঠানো এক ভিডিও বার্তায় নিজেই জানিয়েছেন এখন বেশ ভালো বোধ করছেন মধ্য পাঞ্জাবের অন্যতম গুরুত্বপূর্ণ এই ক্রিকেটার। এই ম্যাচেও দ্বিতীয় ইনিংসে বুকে ব্যথা অনুভ‚ত হওয়ার আগে ৬১ রানে অপরাজিত ছিলেন তিনি।
৩১ বছর বয়সে ২০১৯ সালে আবিদ সুযোগ পান পাকিস্তান টেস্ট দলে। অভিষেকেই শ্রীলঙ্কার বিপক্ষে রাওয়ালপিন্ডিতে শতরান করেন তিনি। আবিদ এখন পর্যন্ত একমাত্র ক্রিকেটার, যিনি টেস্ট আর ওয়ানডে অভিষেকে সেঞ্চুরি করেছেন। অনেকটা নীরবে-নিভৃতেই তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবিদ আলী

২৩ ডিসেম্বর, ২০২১
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ