Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে শৃঙ্খলা ফেরাতে অভিযানে ১৫ হাজার টাকা জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ৮:৩৯ পিএম

রুট পারমিটবিহীন ও ফিটনেসবিহীন যানবাহন এবং এক রুটের পারমিট নিয়ে অন্য রুটে চলাচলকারী বাসের বিরুদ্ধে পরিচালিত যৌথ অভিযানে একটি সিএনজি ডাম্পিং করা হয়েছে। এক রুটের পারমিট নিয়ে অন্য রুটে বাস চালানোয় তিনটি বাস ও একটি সিএনজিসহ সর্বমোট ৬ মামলায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার (২১ ডিসেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীনের নেতৃত্বে এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহযোগিতায় রাজধানীর রমনা ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট সংলগ্ন এলাকায় এই যৌথ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, অভিযানে রুট পারমিট না থাকায় একটি সিএনজি ডাম্পিং করা হয়।

এছাড়াও ভাড়ার তালিকা না থাকায় বোরাক পরিবহনের (ঢাকা মেট্রো ব-১১-৯৩৪২) একটি বাসকে ৫ হাজার টাকা এবং এক রুটের পারমিট নিয়ে অন্য রুটে বাস পরিচালনা করায় খাজাবাবা পরিবহনের (ঢাকা মেট্রো ব-১১-৮৪৬০) একটি বাস, বঙ্গবন্ধু এভিনিউ পরিবহনের দুটি (ঢাকা মেট্রো ব-১১-৯৮৬৮ ও ঢাকা মেট্রো ব-১৫-০৩৯৯) বাসের প্রত্যেকটিকে ২ হাজার ৫০০ টাকা করে এবং একটি সিএনজিকে (ঢাকা-দ-১১-৭০৫৮) ২ হাজার টাকাসহ চার মামলায় মোট ৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি মেয়াদউত্তীর্ণ ট্যাক্স টোকেনের জন্য একটি বাসকে ৫০০ টাকা জরিমানা করা হয়। সবমিলিয়ে আজকের অভিযানে ৬ মামলায় সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামীকালও (বুধবার) অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিএনজি ডাম্পিং
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ