Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩ শনাক্ত ৩

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১১:৩৭ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান। এদের মধ্যে করোনায় ১জন এবং উপসর্গ নিয়ে ২জন মারা গেছেন।
রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন রোগী মারা গেছেন। তিনি রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে যে ২ জন মারা গেছেন তাদের বাড়ি পাবনা জেলায়। এদের মধ্যে ২জন হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে এবং অন্যজন হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। মারা যাওয়া রোগীর মধ্যে ২ জন পুরুষ এবং ১জন নারী রয়েছে। এদের ২ জনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যজন ৪১ থেকে ৫০ বছর বয়সী।
এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১৯ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২০ জন। বর্তমানে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ২ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ১ জন, জয়পুরহাটের ১ জন এবং সিরাজগঞ্জের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ জন।
গত ১৭ ডিসেম্বর থেকে রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। তবে চালু রয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাব। সর্বশেষ সোমবার এই ল্যাবে ২০৯ জনের নমুনা পরীক্ষায় ৩জনের করোনা ধরা পড়েছে। এই ৩ জনই রাজশাহী জেলার বাসিন্দা। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ১ দশমিক ৪৬ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ