Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানের দুর্দশার জন্য ভুট্টো-শরিফ পরিবার দায়ী : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১১:৩৬ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির দুর্দশার জন্য সাবেক দুই প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো ও নওয়াজ শরিফকে দায়ী করেছেন। ক্রিকেটার থেকে রাজনীতির মাঠে প্রতিষ্ঠিত এই পাক প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানের দুর্দশার জন্য ভুট্টো ও শরিফ পরিবার দায়ী। -আল জাজিরা (উর্দু), জিও নিউজ, ডন

আল জাজিরা উর্দুর সঙ্গে এক সাক্ষাৎকারে ইমরান খান, ভুট্টো-শরিফ পরিবারের দিকে আঙুল তুলে বলেছেন, এই দুই পরিবার দেশ ধ্বংসের জন্য দায়ী। এই সাক্ষাৎকারে ইমরান খান আফগানিস্তানে সহায়তা বন্ধ করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের সমালোচনা করেন। তিনি বলেন, আমি বুঝতে পারি না আফগানিস্তানে তারা কি লক্ষ্য হাসিল করতে চায়। ২০টি বছর তারা আফগানিস্তানে তথাকথিত যুদ্ধ চালাল, অথচ এখন দরিদ্রপীড়িত দেশটির অর্থ আটকে রেখেছে।

ইমরান খান আরও বলেন, নওয়াজ শরিফ পাকিস্তানে তিন মেয়াদে প্রধানমন্ত্রী ছিলেন আর বেনজির ভুট্টো দেশটিতে দুই মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। পাকিস্তান আজ যে সমস্যার সম্মুখীন হচ্ছে, তার জন্য এই দুই পরিবারের হাত রয়েছে। পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, পাকিস্তান সম্পদে ভরপুর একটি দেশ। কিন্তু ভুট্টো ও শরিফ পরিবার এগুলোর অবৈধ ব্যবহার করেছে।

তার ক্ষমতাসীন পার্টি পিটিআই (পাকিস্তান তেহরিক-ই ইনসাফ) দেশকে সমৃদ্ধ হিসেবে গড়ে তুলতে চায় উল্লেখ করে ইমরান খান বলেন, এটা করতে গিয়ে তাকে চরম ঐশ্বর্যশালী (সুপার রিচ) দুই পরিবারের সঙ্গে লড়াই করতে হয়েছে। তিনি অভিযোগ করেন, দুই পরিবার (ভুট্টো-শরিফ) পাকিস্তানে তাদের বংশানুক্রমিক শাসন চালু করতে চেয়েছিল, যার কারণে পাকিস্তানের আজ এই দুর্দশা। ইমরান খান বলেন, দরিদ্র দেশগুলোর সম্পদ নেই এ কারণে তারা দরিদ্র না, বরং দুর্নীতিবাজ নেতৃত্বের কারণেই তারা দরিদ্র। এ সময় তিনি বলেন, তার মন্ত্রীদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠলে তিনি নিজে তাদের বিরুদ্ধে স্বচ্ছ তদন্ত চালাবেন।



 

Show all comments
  • ash ২১ ডিসেম্বর, ২০২১, ২:২২ এএম says : 0
    100% RIGHT & RAW
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ