Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় দেশসেরা বক্সারদের ‘জেনসিস ফাইট নাইট’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ এএম

এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট ও প্রমোশনের তত্ত¡াবধানে ঢাকার ইউনাইটেড সিটির শেফ টেবিল কোর্টসাইডে অনুষ্ঠিত হয়েছে মনমুগ্ধকর বক্সিং প্রতিযোগিতা ‘জেনসিস ফাইট নাইট’। বাংলাদেশের বক্সিংকে এগিয়ে নেয়ার জন্য ও রিংয়ের উত্তেজনা ক্রীড়াঙ্গণে ছড়িয়ে দেয়ার অংশ হিসেবে দেশসেরা বক্সারদের নিয়ে আয়োজন করা হয় এ প্রতিযোগিতা। জাতীয় প্রতিযোগিতাগুলোর বাইরে এমন আয়োজন বাংলাদেশে বিরল। বক্সিং বা শারীরিক শক্তিমত্তার খেলাধুলাকে দেশব্যপী আরো জনপ্রিয় করার লক্ষে দীর্ঘদিন ধরে সেই কাজটিই করে যাচ্ছে এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট ও প্রমোশন। সফল আয়োজন শেষে সকলকে ধন্যবাদ জানান এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্টের আদনান হারুন।
মোট ৬ জন বক্সার তিনটি প্রদর্শনী ম্যাচে খেলতে নামেন। প্রথম ম্যাচে ওয়াল্টার ওয়েটে নামেন রাজশাহীর আল আমিন ও ঢাকার কাজী ফয়সাল। ম্যাচটিতে তিন রাউন্ড শেষেই জিতে নেন আটবারের জাতীয় চ্যাম্পিয়ন ও সাফের ব্রোঞ্জজয়ী আল আমিন। এরপর আরো দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচ দুটি হয় লাইটওয়েট ও মিডল ওয়েটে। মিডল ওয়েটে জয় পান রাজশাহীর আরেক বক্সার আবু তালহা। তিনি খেলতে নামেন কুষ্টিয়ার মশিউরের বিপক্ষে। আর লাইটওয়েটে খেলেন রাঙামাটির সুরা চাকমা ও রাজশাহীর আরেক বক্সার রবিন। প্রতিযোগিতাটির সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ ছিল এটি। নয় বারের আনডিফেটেড চ্যাম্পিয়ন সুরা চাকমা এ লড়াইয়ে প্রভাব দেখিয়ে ম্যাচটি জিতে নেন। বিজয়ী প্রত্যেক প্রতিযোগীকে দেয়া হয় ৫০ হাজার টাকা করে। তাছাড়া প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্যও সকলের হাতে প্রাইজমানি তুলে দেয়া হয়।
সুন্দর এ আয়োজনের স্পন্সর পার্টনার ছিল দৈনিক ইনকিলাব, বঙ্গ চ্যানেল টোয়েন্টি ফোর, প্রাইম ব্যাংক, গ্রীন ডেল্টা ইনসুরেন্স, পেপসি, অ্যাপেক্স লিঙ্গারি লিমিটেড ও সিকিউরেক্স।
ঢাকায় বক্সিংয়ের এমন সুন্দর আয়োজন দেখতে আসা সাধারণ দর্শকরা শুধু যে লড়াই দেখেছে তা নয়। প্রতিযোগিতাটি আরো প্রাণবন্ত করার জন্য ছিল সাংস্কৃতিক আয়োজনও। দেশসেরা র্য্যপাররা পারফর্ম করেন। তাছাড়া ছিল বিট বক্সিং, ডিজে পরিবেশনসহ ছিল নানা আয়োজন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাইট নাইট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ