Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রামেক হাসপাতালে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ৫

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:৪৮ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা সংক্রমণে এক নারী মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টার মধ্যে মারা যান তিনি। মারা যাওয়া ওই নারী পাবনা জেলার বাসিন্দা। করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ভর্তি ছিলেন।
রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইডাজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন নারী মারা গেছেন। তার বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। করোনা সংক্রমণ নিয়ে তিনি হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়েছে।
এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১৯ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৯ জন। বর্তমানে রাজশাহীর ১০ জন, নওগাঁর চারজন, নাটোরের দুজন, পাবনার দুজন এবং কুষ্টিয়ার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন তিনজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি তিনজনের। এ ছাড়াা গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েননি কোনো রোগী। এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। তবে একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৭৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে রাজশাহীর দুজন ও জয়পুরহাটের তিনজনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে এই দুই জেলায় করোনা সংক্রমণের হার যথাক্রমে ১ দশমিক ৪৩ ও ১০ দশমিক ৩৪ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ