Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে পিষ্ট ১২ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, দিনাজপুর, গাজীপুর, ময়মনসিংহ ও ফরিদপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় ১২ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
ঢাকার দক্ষিণখান এলাকায় সড়ক দুর্ঘটনায় মা ও তার শিশুপুত্র নিহত হয়েছে। তাদের বহনকারী একটি মাইক্রোবাস লেভেল ক্রসিংয়ে উঠে পড়লে এতে ট্রেন ধাক্কা দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুজনের। মাইক্রোবাসটির চালকের আসনে ছিলেন নিহত নারীর স্বামী। গতকাল ভোর ৫টার দিকে নীলসাগর এক্সপ্রেস জয়দেবপুর থেকে ঢাকার দিকে যাওয়ার সময় লেভেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। ট্রেনের ধাক্কায় নিহতরা হলেন মাহমুদা আক্তার মিতু (২৬) ও তার দুই বছরের ছেলে ফয়েজ আহমেদ। মাইক্রোবাসের চালকের আসনে থাকা মিতুর স্বামী মো. হাসান আহত হয়েছেন। এ সময় গাড়িতে থাকা তাদের মেয়েসহ তিনজন আহত হয়েছেন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর আকবরশাহ থানাধীন পাক্কা রাস্তার মাথায় বেপরোয়া একটি বাস উল্টে দু’জন নিহত এবং ১০ জন আহত হয়েছে। পুলিশ জানায়, দ্রæত গতিতে আসা বাসটি সড়ক বিভাজকের সাথে ধাক্কা খেয়ে উল্টে গিয়ে গত বুধবার রাতে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে নিহত ব্যক্তির নাম আব্দুর রহিম (২৫)। তিনি মীরসরাই জোরারগঞ্জ থানার বড় দারোগাহাট এলাকার উত্তর দূর্গাপুরের জামাল উদ্দিনের ছেলে। হাসপাতালে নেয়ার আগেই মারা যান শান্তু বড়–য়া (২২)। তার বাড়ি নগরীর ডবলমুরিং এলাকার মনসুরাবাদে। পেশায় তিনি গার্মেন্টস কর্মী। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর পুঠিয়ায় অবৈধ হিউম্যান হলার (ইমা) চাপায় আতাউর রহমান (৪৩) নামে এক মোটরসাইকেল চালক গোডাউন কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-রাজশাহী সড়কের শিবপুরহাট ফিড মিলের সামনে এই দুর্ঘটনা ঘটে। আতাউর রহমান চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট এলাকার মৃত ইলিয়াস আলীর ছেলে। পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোফাক্কারুল ইসলাম বলেন, খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে নিহতের পরিবারেরা মামলা না করায় লাশ ময়না তদন্ত ছাড়াই তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।
খুলনা ব্যুরো জানায়, সড়ক দুর্ঘটনায় আল আমিন নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গত বুধবার রাত সাড়ে আটটার দিকে নগরীর নুরনগর পাসপোর্ট অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। গতকাল সকাল সাড়ে দশটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সোনাডাঙ্গা থানার এসআই আল আমিন জানান, দুপুরে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতলে প্রেরণ করা হয়েছে।
দিনাজপুর অফিস জানায়, বিজয় দিবসের অনুষ্ঠান শেষে বাড়ি ফেরা হলোনা তৃতীয় শ্রেণির যাত্রী সুমাইয়ার (৮)। পথিমধ্যে তার প্রাণ কেড়ে নিয়েছে ঘাতক ট্রাক্টর। রক্ত মাথা থেতলানো দেহ পড়েছিল রাস্তায়। গতকাল সকাল সাড়ে ১১টার দিকে মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনা ঘটে দিনাজপুরের চিরিরবন্দরের ঘুঘুরাতলি এলাকায়। প্রত্যক্ষদর্শীরা জানান, বিজয় দিবসের অনুষ্ঠান শেষে পায়ে হেটে বাড়ি ফিরছিল ড্যাফডিল স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার। রাস্তা অতিক্রমের সময় তাকে সরাসরি চাপা দেয় ইট ভাটার মাটি বহনকারী একটি ট্রাক্টর। এতে মাথা থেতলে দুর্ঘটনাস্থলে প্রাণ হারিয়েছে সে। নিহত স্কুল ছাত্রী চিরিরবন্দরের নান্দেড়াই ফকির পাড়া গ্রামের মনজের আলীর মেয়ে। দুর্ঘটনায় তার মৃত্যুর প্রতিবাদে কিছু সময়ের জন্য সড়ক অবরোধ করে রাখে স্থানীয়রা।
ফরিদপুরের নগরকান্দা উপজেলায় এলপি গ্যাস সিলিন্ডারবাহী পিকআপচাপায় ইজিবাইকযাত্রী দাদি-নাতনি নিহত হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে ঢাকাÐবরিশাল মহাসড়কে তালমা ইউনিয়নের মানিকনগর ব্রিজ সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কুমারপুট্টি গ্রামের মৃত রব্বান শেখের স্ত্রী নবী বেগম (৬২) ও তার নাতনি ময়না বেগম (২২)। স্থানীয়রা জানান, বেলা ১১টার দিকে এলপি গ্যাস সিলিন্ডারবাহী একটি পিকআপভ্যান ঢাকা-বরিশাল মহাসড়কে মানিকনগর ব্রিজসংলগ্ন স্থানে ফরিদপুরগামী একটি ইজিবাইককে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ইজিবাইকের যাত্রী দাদি-নাতনি নিহত হন।
মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের মধুখালী উপজেলার ঢাকাÐখুলনা মহাসড়কের মধুখালী রইচননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে যাত্রীবাহী দ্রæতগামী এম এম পরিবহনের একটি যাত্রীবাহী বাসের চাপায় এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০ টার দিকে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত স্কুল ছত্রীর নাম সাজেদা পারভীন (১২)। সে উপজেলার রায়পুর ইউনিয়নের দামোদরদী গ্রামের বকুল শেখের কন্যা।
ত্রিশাল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় শ্বশুরবাড়ি যাওয়ার পথে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। গতকাল সকাল পৌনে ৯টার দিকে উপজেলার ত্রিশাল-বালিপাড়া রোডের বেলতলী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন কুষ্টিয়ার দৌলতপুর থানার গাছেরদিয়ার টলটলিপাড়া গ্রামের মৃত মানিক হোসেনের ছেলে ইমাদুল হোসেন (৩৮) ও তার স্ত্রী নার্গিস আক্তার (৩৫)। ত্রিশাল থানার এসআই আলমগীর হোসেন জানান, অতিরিক্ত গতির কারণে এ দুর্ঘটনাটি ঘটতে পারে। দুর্ঘটনা কবলিত ট্রাক ও মোটরসাইকেল জব্দ করে থানায় আনা হয়েছে। তবে চালক পলাতক রয়েছে।

 

 



 

Show all comments
  • Ismile Hossain Hira ১৭ ডিসেম্বর, ২০২১, ৮:০২ এএম says : 0
    ইন্না লিল্লাহ আর কতো প্রান গেলে নিরাপদ সড়ক হবে?
    Total Reply(0) Reply
  • Md Parvez ১৭ ডিসেম্বর, ২০২১, ৮:০৩ এএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন
    Total Reply(0) Reply
  • MS Shila ১৭ ডিসেম্বর, ২০২১, ৮:০৩ এএম says : 0
    এদেশে শান্তি আর আসলো না
    Total Reply(0) Reply
  • Md Sadek Abdulla ১৭ ডিসেম্বর, ২০২১, ৮:০৪ এএম says : 0
    Ha Allah nihoto der janat dan karun
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ