Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছে সরকার

জমিয়াতুল মোদারের্ছীন বৃহত্তর ফরিদপুর জেলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ৫:৫৯ পিএম | আপডেট : ৬:১৫ পিএম, ১৬ ডিসেম্বর, ২০২১

মহান বিজয় দিবস পালন উপলক্ষে আজ দক্ষিণ বঙ্গের ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ ইকামাতেদ্বীন মডেল কামিল মাদাসা মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পবিত্র কুরআন তেলওয়াতের মাধ্যমে সারাদিন ব্যাপী মহান বিজয় এর সকল কার্যক্রম শুরু হয়। উক্ত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জমিয়াতুল মোদারের্ছীন বৃহত্তর ফরিদপুর জেলা দক্ষিণ অঞ্চলের সভাপতি ও মাদরাসার প্রিন্সিপাল মো. আবু ইউছুফ মৃধা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গভার্নিং বডির সভাপতি মো. আসাদুজ্জামান।


এতে আরো বক্তব্য রাখেন, কাউলীবেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রেজাউল হাসনাত দুদু মিয়া, আওয়ামী লীগের সভাপতি মো. আহসান উল্লাহ উজ্জ্বল কাজী, অধ্যাপক মো. কামাল হোসেন ও মো. ফারুক হোসেন । মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন, কুচকাওয়াজ প্রদর্শনী, ডিসপ্লে প্রদর্শনী, রচনা লিখন,ও কবিতা আবৃতি, বির্তক প্রতিযোগিতার আয়োজন করা হয়। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে বিকেলে সারা দেশব্যাপী একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে মাদরাসা সকল শিক্ষক শিক্ষিকা,কর্মচারী শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, প্রতি বছরই সরকারি নির্দেশনা অনুযায়ী আমরা বিজয় দিবস যথাযথ মর্যাদায় উৎসব মূখর পরিবেশে উদযাপন করি। নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে গোটা বাঙালি জাতি মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে নয় মাস সংগ্রাম করে স্বাধীনতা ছিনিয়ে আনেন। আজকের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির শ্রদ্ধার সাথে সাথে স্মরণ করছে তার নাম বাংলাদেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছে। তারা মাদরাসা বিভাগে বিভিন্ন উন্নয়ন মূলক কাজের অবদানের জন্য বর্তমান সরকারের কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরিশেষে দো'য়া ও মোনাজাতের মাধ্যমে "স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস পালনের কার্যক্রম শেষ হয় । দোয়া ও মোনাজাত পরিচালনা করেন প্রিন্সিপাল মো. আবু ইউছুফ মৃধা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ