Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ম্যারাডোনা কাপ জিতল ম্যারাডোনার ক্লাব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৬ এএম

ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার স্মরণে তার দুই দলের ম্যাচে লড়াই হলো তুমুল। নির্ধারিত সময়ে হলো না ফল। শেষে টাইব্রেকারে স্পেনের বার্সেলোনাকে হারিয়ে শিরোপা জিতল আর্জেন্টিনার বোকা জুনিয়র্স। গতপরশু রাতে সউদী আরবের রিয়াদে ম্যারাডোনা কাপে ৯০ মিনিটের মূল লড়াই শেষ হয় ১-১ সমতায়। পরে টাইব্রেকারে ৪-২ গোলে ম্যাচ জিতে নেয় বোকা।
বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া বার্সেলোনা খেলে সহজাত আক্রমণাত্মক ফুটবল। প্রথমার্ধে ডি-বক্সের বাইরে থেকে গোলের জন্য চেষ্টা করেন রিকি পুস, দানি আলভেসরা। তবে সাফল্য মেলেনি। রক্ষণে বেশি মনোযোগ দেওয়া বোকা সুযোগ পেলেই প্রতি-আক্রমণে ওঠে। প্রথমার্ধের শেষ দিকে তাদের দারুণ একটি আক্রমণ ঠেকিয়ে দেন বার্সেলোনা গোলরক্ষক নেতো।
৫০তম মিনিটে বার্সেলোনাকে এগিয়ে নেন ফেররান হুতগ্লা। দানি আলভেসের ক্রস ফেলিপে কৌতিনিয়োর গায়ে লাগলে বল পেয়ে যান তিনি। দারুণ টার্নে জায়গা করে নিয়ে চমৎকার ফিনিশিংয়ে খুঁজে নেন জাল। ৭৭তম মিনিটে সমতা ফেরায় বোকা। ফাব্রার নিচু ক্রসে খুব কাছ থেকে বল জালে পাঠান এসেকিয়েল সেবাইয়োস। সমতায় ম্যাচ শেষ হওয়ার পর ছিল না কোনো অতিরিক্ত সময়। সরাসরি গড়ায় টাইব্রেকারে। সেখানে একটি শট ঠেকিয়ে বোকার জয়ে বড় অবদান রাখেন গোলরক্ষক অগাস্তিন রসি।
বোকার হয়ে টানা চার শটে গোল করেন মার্কোস রোহো, সেবাইয়োস, ক্রিস্তিয়ান পাভোন ও আরন মোলিনাস। বার্সেলোনার হয়ে প্রথম দুই শটে গোল করেন আলভেস ও ফেররান। মাথেউসের শট ঠেকিয়ে দেন রসি। গিলেম হাইমে শট রাখতে পারেননি লক্ষ্যে। আর তাতে প্রথমবারের মতো আয়োজিত ম্যারাডোনা কাপের মুকুট পরল তার দেশের ক্লাব বোকা জুনিয়র্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যারাডোনার ক্লাব
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ