Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে পৃথক হত্যা মামলায় দুইজ‌নের যাবজ্জীবন কারাদণ্ড

শেরপুর জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৬:৪২ পিএম

শেরপুরে পৃথক দুটি মামলায় দুই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আজ দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হচ্ছেন- নালিতাবাড়ী উপজেলার গড়কান্দা মহল্লার আমির হোসেনের ছেলে মফিজুল ইসলাম কালু ও ঝিনাইগাতী উপজেলার তামাগাঁও গ্রামের মৃত শাহাজ উদ্দিন বেপারীর ছেলে বাচ্চু মিয়া। একইসাথে উভয় আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, প্রথম স্বামী মফিজুল ইসলাম কালুকে তালাক দিয়ে নালিতাবাড়ী উপজেলার উত্তর কোন্নগর এলাকার আরমান আলীর পুত্র বাবুল মিয়াকে বিয়ে করে গৃহবধূ শাহিদা বেগম। ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারি মধ্যরাতে বাবুল ও শাহিদা প্রকৃতির ডাকে ঘর থেকে বের হলে উৎ পেতে থাকা মফিজুল ছুরি দিয়ে বাবুলকে কুপিয়ে হত্যা করে। ওইসময় শাহিদা ও স্থানীয় লোকজন কালুকে আটক করে পুলিশে দেয়। পরে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ওই ঘটনায় দায়ের করা হত্যা মামলার বিচারিক প্রক্রিয়া শেষে কালুকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

অন্যদিকে জমিজমাসংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৭ সালের ২৯ আগস্ট সন্ধ্যায় ঝিনাইগাতী উপজেলার ডাকাবর গ্রামের গোলাম রব্বানীর শিশুপুত্র ও স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী আল মামুন (৭) কে স্কুলের খেলার মাঠ থেকে কৌশলে ডেকে নিজ ঘরে নিয়ে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে বাচ্চু মিয়া। ওই ঘটনায় দায়ের করা মামলায় বিচারিক প্রক্রিয়া শেষে বাচ্চু মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ