Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোরে বিএনপি নেতার বিরুদ্ধে মানহানির মামলা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৪:৩৮ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগ সম্পর্কে মিথ্যা ও কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে যশোরের আদালতে একটি মানহানির মামলা হয়েছে। বুধবার (১৫ ডিসেম্বর) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন যশোরের মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন। আদালতের বিচারক মাহাদী হাসান অভিযোগ আমলে নিয়ে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন। আগামী ১৮ জানুয়ারি আসামিকে আদালতে হাজির হতে হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সভাপতি কাজী ফরিদুল ইসলাম।

বাদীর অভিযোগ, সম্প্রতি বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল তার এক বক্তব্যে শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগ নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। সেই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম ও ডিজিটাল বিন্যাসে প্রকাশ প্রকাশ ও সম্প্রচার করে দেশের মধ্যে অস্থিরতা ও বিশৃংখলা সৃষ্টি বা আইনশৃংখলার অবনতি ঘটার উপক্রম হয়েছে। আসামির মিথ্যা ও কুরুচিসম্পন্ন ঘৃণা, বিদ্বেষপ্রসূত মানহানিকর বক্তব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দল আওয়ামী লীগের সুনাম ও সম্মানহানি ঘটেছে। একই সাথে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। মামলার বাদী গত ৭ ডিসেম্বর বেলা ১১টার দিকে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে অবস্থানকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল বিন্যাসে এমন বক্তব্য শুনে আহত হন। এ কারণে তিনি ন্যায়বিচার প্রত্যাশায় আদালতের শরণাপন্ন হয়েছেন।
আদালতে বাদি পক্ষের আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি শরীফ নূর মোহাম্মদ আলী রেজা ও সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীন, সিনিয়র আইনজীবী মোহাম্মদ আলী রায়হান, গাজী আব্দুল কাদির, সুব্রত ব্যার্নাজীসহ ২০/২৫জন আইনজীবী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ