Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্র করোনায় ৮ লাখের বেশি মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১০:৪৪ এএম

মহামারি করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটির নাম যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত সংক্রমণ ও মৃত্যুতে বৈশ্বিক তালিকায় সবার শীর্ষে রয়েছে দেশটি। মারণ ভাইরাস করোনায় মার্কিন মুলুকে এ পর্যন্ত ৮ লাখেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তও ছাড়িয়েছে ৫ কোটি। এরইমধ্যে সপ্তাহ দুই ধরে যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় মৃত্যু বাড়তে শুরু করেছে।

এ পর্যন্ত দেশটিতে যত লোক মারা গেছেন তাদের বেশিরভাগই বয়স্ক এবং তাদের করোনার ভ্যাকসিন নেওয়া ছিল না। করোনায় ২০২০ সালের চেয়ে ২০২১ সালেই বেশি মার্কিনি মারা গেছেন। এমনকি দ্বিতীয় বিশ্বযুদ্ধে যে পরিমাণ মার্কিনির মৃত্যু হয়েছিল, করোনায় এরইমধ্যে এরচেয়ে দ্বিগুণ মানুষের প্রাণহানি হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ সপ্তাহে দেশটিতে এক লাখেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। গত শীত মৌসুমের পর এত কম সময়ে এত সংখ্যক মানুষের মৃত্যু হয়নি। সবশেষ গত দুই সপ্তাহ ধরে ফের সংক্রমণ বৃদ্ধির মধ্যে সবশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে ১ লাখ ৮ হাজার ১০৭ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ হাজার ৫৮৮ জন। এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত ৫ কোটি ১১ লাখ ৩৫ হাজার ৯৮৩ জন এবং মারা গেছেন ৮ লাখ ২১ হাজার ৩২৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ