Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোয়ারেন্টিন বাড়ল মুমিনুলদের!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

নিউজিল্যান্ডে এক সপ্তাহেরও কম সময় কোয়ারেন্টিন করার কথা ছিল বাংলাদেশ দলের। তবে অধিনায়ক মুমিনুল হকসহ টেস্ট স্কোয়াডের ৪ ক্রিকেটার ও দলের মোট ৯ সদস্যকে ১০ দিন কোয়ারেন্টিন পালন করতে হবে। গত ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ টেস্ট দল। ১০ ডিসেম্বর নিউজিল্যান্ডে পৌঁছে শুরু হয় কোয়ারেন্টিন। সেই হিসেবে কোয়ারেন্টিন শেষে অনুশীলন শুরু হবার কথা ছিল আজ থেকেই। কিন্তু বিপত্তি বেঁধেছে চার ক্রিকেটার মুমিনুল, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, ফজলে মাহমুদ রাব্বি ও মেহেদী হাসান মিরাজের। তাদের পালন করতে হবে ১০ দিনের কোয়ারেন্টিন। অধিনায়কসহ এই ৪ ক্রিকেটারকে ছাড়াই তাই শুরু হবে বাংলাদেশ দলের আনুষ্ঠানিক অনুশীলন। গতকালই প্রথম দলীয় জিম সেশনেও ছিলেন না তারা।
জাতীয় দলের সূত্র জানিয়েছে, নিউজিল্যান্ডগামী বিমানে এই ৪ ক্রিকেটারের আসন ছিল একজন করোনা পজিটিভ যাত্রীর পাশে। নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় তথ্যটি জানার পর তাদের কোয়ারেন্টিনের সময়সীমা ৫ দিন বাড়িয়েছে, ‘নিউজিল্যান্ডগামী যে বিমানে পুরো দল ভ্রমণ করেছে সেই বিমানের একজন যাত্রী করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তির পাশের আসন ছিল মুমিনুলসহ দলের ৯ সদস্যের। এর মধ্যে ৪ জন ক্রিকেটার।’ ৪ ক্রিকেটার ছাড়াও বাকি ৯ সদস্যের মধ্যে রয়েছেন নির্বাচক আব্দুর রাজ্জাক। সূত্রের ভাষ্য অনুযায়ী, করোনা পজিটিভ ব্যক্তির রিপোর্ট নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে এসেছে। সেই মোতাবেক এই ৯ সদস্যকে ২০ ডিসেম্বর পর্যন্ত কোয়ারেন্টিন পালন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টিন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ