Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুগল ম্যাপ অদ্ভূত দ্বীপের সন্ধান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ৪:১২ পিএম

বিভিন্ন দেশের বিভিন্ন অচেনা জায়গা খুঁজে বের করতে গুগল ম্যাপের জুড়ি নেই। অজানা অচেনা শহরে ঘুরতে গিয়ে গুগল ম্যাপের উপর ভরসা করেন অনেকেই।

তবে শুধু ঘুরতে গিয়েই নয়, অবসর সময়েও অনেকে গুগল ম্যাপ নিয়ে ঘাঁটাঘাঁটি করেন। আর তাই করতে গিয়ে বহু অদ্ভূত অদ্ভুত জায়গা আবিষ্কার হয়েছে। এ রকমই একটি জায়গা খুঁজে পেলেন এক মহিলা। যা একেবারে পুরুষাঙ্গের মতো দেখতে! গুগলে বিশ্বের মানচিত্র ঘাঁটতে ঘাঁটতেই প্রশান্ত মহাসাগরের বুকে পুরুষাঙ্গ-সদৃশ ছোট্ট দ্বীপটি খুঁজে পান আমেরিকার মিশিগান রাজ্যের ডেট্রয়েটের বাসিন্দা জোলিন ভুল্টাজ্জিও।

ওশিয়ানিয়া মহাদেশের নিউ ক্যালেডোনিয়ার উপকূলের কাছে ট্রিনিটি দ্বীপপুঞ্জের একটি অংশ ওই দ্বীপটি। যার দৈর্ঘ্য প্রায় ৫০০ মিটার। দ্বীপটি চোখে পড়তেই চমকে যান জোলিন। সঙ্গে সঙ্গে একটি স্ক্রিনশট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে তিনি।

জোলিন বলছেন, “আমি মানচিত্র দেখছিলাম। হঠাৎই চোখে পড়ে ওটা। একেবারে পুরুষাঙ্গের মতো দেখতে! আমি তো ঘরে বসে হেসে গড়াগড়ি খাচ্ছি।” ‘রেডিট’ মাধ্যমে পুরুষাঙ্গের মতো দেখতে ওই দ্বীপের ছবি এখন ভাইরাল। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্বীপের সন্ধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ