Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচিং স্টাফে বসছে তারার মেলা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

বিপিএলের ৮ম আসর নিয়ে উত্তেজনা শুরু হয়ে গেছে। জানুয়ারির শেষদিকে মাঠে গড়াবে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টটি। যদিও বিসিবি এখনো চূড়ান্ত করেনি কোন ৬ টি ফ্র্যাঞ্চাইজি এবারের আসরে থাকছে। তবে আনুষ্ঠানিক না হলেও বিসিবির সবুজ সংকেত পেয়েই দল গুছানো শুরু হয়ে গেছে। যেখানে বেশ ভালোই এগিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্রধান কোচ হিসেবে পল নিক্সন ও বোলিং কোচ হিসেবে শন টেইটের সাথে আলাপ চূড়ান্ত।
আখতার গ্রুপের মালিকানাধীন দলটি বিপিএলের সপ্তম আসরে প্রথম বারের মতো বিপিএলে নাম লেখায়। গত আসরে টুর্নামেন্ট জুড়ে দারুণ ধারবাহিকতা বজায় রেখে খেলেছে প্লে-অফ। এবার শিরোপার লক্ষ্যে আরও বেশি তোড়জোড় দেখা যাচ্ছে।
সাবেক অস্ট্রেলিয়ান পেসার শন টেইটকে বোলিং কোচ হিসেবে নিশ্চিত করার পাশাপাশি পাকিস্তানি সাবেক তারকা পেসার শোয়েব আখতারকেও কাজে লাগানোর চেষ্টা দলটির। সে ক্ষত্রে শোয়েব কাজ করতে পারেন মেন্টর কিংবা পরামর্শক ভূমিকায়।
এ প্রসঙ্গে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সিওও সৈয়দ ইয়াসির আলম বলেন, ‘পল নিক্সন গতবার আমাদের প্রধান কোচ হিসেবে কাজ করেছে, এবারও তার সাথে আমাদের পাকা কথা হয়ে আছে। সাথে বোলিং কোচ হিসেবে শন টেইট চূড়ান্ত। আমরা শোয়েব আখতারের সাথেও নিয়মিত যোগাযোগ করছি। তাকে ভিন্ন ভূমিকায় দেখা যেতে পারে। সেটা হোক মেন্টর কিংবা পরামর্শক। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের মূল যে আবহ সেটা আমরা আনতে চাই। কিংবদন্তীদের যুক্ত করে ড্রেসিং রুমের পরিবেশটা দারূন করার ইচ্ছে।’
এদিকে ফ্র্যাঞ্চাইজিটি দেশি-বিদেশী খেলোয়াড়ের ক্ষেত্রেও আগের আসরে খেলে যাওয়াদের প্রাধান্য দিচ্ছে। টিম ম্যানেজমেন্টেও অনেকটা একই রকম। যেখানে ম্যানেজার হিসেবে থাকবে বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার ফাহিম মুনতাসির সুমিত। আগের আসরে চট্টগ্রামের হয়ে বিপিএল মাতিয়ে যাওয়া ক্রিস গেইল এবার বিপিএল দিয়ে শেষ বিপিএল খেলতে পারেন। আর সে ক্ষেত্রে চট্টগ্রামের হয়েই খেলার সম্ভাবনা প্রবল। অন্যদিকে দলটি ভারতীয় স্পিনার হরভজন সিংকেও দলে ভেড়ানোর চেষ্টা করছে। ইয়াসির আলম যোগ করেন, ‘গেইল আমাদের হয়ে খেলে গেছে গত আসরে। এবারের বিপিএলটা তার শেষ বিপিএল হতে যাচ্ছে সম্ভবত। আর সেটা আমাদের দলের হয়েই হোক চাই। তার সাথেও নিয়মিত যোগাযোগ রাখছি। হরভজনের এজেন্টের সাথেও কথা এগোচ্ছে। আমরা আসলে মুখিয়ে আছি সবকিছু আনুষ্ঠানিক হওয়ার জন্য। বিদেশী তারকা ও অবশ্যই ভালো মানের খেলোয়াড়ের দিকে আমরা নজর দিচ্ছি। কিন্তু সব কিছু নির্ভর করছে ব্যাটে-বলে মেলার উপর। আশা করছি প্রথম বারের মতো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবারও ভিন্ন কিছু উপহার দিবে বিপিএলে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যালেঞ্জার্সের কোচিং স্টাফ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ