Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কল্যাণ তহবিল থেকে সহায়তা পেল শ্রমিকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল থেকে ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ ও টাঙ্গাইল জেলার প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতের ৩৮৭ জন শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসা ও তাদের সন্তানদের উচ্চশিক্ষায় ১ কোটি ৭৫ লাখ ৪০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে।

গতকাল রোববার রাজধানীর বিজয়নগর শ্রম ভবনের সম্মেলন কক্ষে ওই শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের মাঝে চেক হস্তান্তর করেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক গোকুল কৃষ্ণ ঘোষ। ঢাকা বিভাগীয় শ্রম দফতরের পরিচালক মো. আবু আশরীফ মাহমুদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে শ্রম অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল লতিফ খানসহ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং শ্রম অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে ঢাকা বিভাগের এ চার জেলার গরিব অসহায় শ্রমজীবী মানুষ ও তাদের পরিবারের সদস্যদের কল্যাণে এ সহায়তা দেওয়া হয়। শ্রমজীবী মানুষের সহায়তায় শ্রম মন্ত্রণালয়ের অধীন এ তহবিল সবসময় তাদের পাশে থাকবে বলেও শ্রমিকরা আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কল্যাণের জন্য সরকার বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল গঠন করে। এ পর্যন্ত এ তহবিল হতে ১১ হাজারেরও বেশি শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের মাঝে প্রায় ৪৪ কোটি টাকা সহায়তা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কল্যাণ তহবিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ