Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘৭০ বছরে কংগ্রেসের তৈরি করা সবকিছু বেচে দিতে চায় কেন্দ্র’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

গত ৭০ বছরে কংগ্রেস যা কিছু গড়েছে, তার সব বিক্রি করে দিতে চায় বিজেপি সরকার। রােববার এ ভাষাতেই কেন্দ্রকে একহাত নিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। এর পাশাপাশি মুদ্রাস্ফীতি বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে আক্রমণ করেন তিনি।

এদিন রাজস্থানে এক জনসমাবেশে বক্তব্য রাখেন প্রিয়াঙ্কা। সেখানে তিনি বলেন, যখন আপনারা ওদের(বিজেপিকে) নির্বাচিত করেছিলেন, তখন আপনাদের বিশ্বাস ছিল যে ওরা দেশের উন্নতি করবে। ওরা বলতে শুরু করে যে, গত ৭০ বছরে কংগ্রেস কিছু করেনি। কিন্তু, আমি আপনাদের কাছে জানতে চাই যে, আপনারা গত সাত বছরে কী করেছেন ? এমন একটা প্রতিষ্ঠান দেখান যেটা শিক্ষার জন্য গড়েছেন, বা একটা এইমস দেখান যেটা স্বাস্থ্য ব্যবস্থার জন্য গড়েছেন। যে বিমানবন্দর দিয়ে উড়ে যান সেটাও কংগ্রেসের তৈরি। আজ সরকার সেই সব কিছু বিক্রি করে দিতে চায় যা কংগ্রেস বন্ধুদের জন্য গড়েছিল।

মুদ্রাস্ফীতির বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে একহাত নেন। প্রিয়াঙ্কা বলেন, খাওয়ার জিনিস, জ্বালানির দাম এখন আকাশছোঁয়া। কিন্তু, সাধারণ মানুষকে শোনার কেউ নেই। আজ আপনারা এখানে, কারণ আজ একটা এলপিজি সিলিন্ডারের দাম প্রায় হাজার টাকা, সরষের তেলের দাম প্রায় ২০০ টাকা লিটার, পেট্রোল ও ডিজেলের দামও আকাশোছোঁয়া। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের যে সমস্যা হচ্ছে তা শোনার কেউ নেই।
উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের সরকার কোটি কোটি টাকা বিজ্ঞাপনের পিছনে খরচ করছে, কিন্তু কৃষকদের সারের জোগান দিচ্ছেন না বলে তোপ দাগেন তিনি। বলেন, আজ কেন্দ্রে থাকা সরকার শুধু মিথ্যা কথা বলে, কয়েকজন শিল্পপতির জন্য এই সরকার কাজ করে। যে পরিমাণ টাকা তারা বিজ্ঞাপনের জন্য খরচ করে, সেই টাকা কেন কৃষকদের দেয় না ? উত্তরপ্রদেশ সরকার কোটি কোটি টাকা বিজ্ঞাপনের পিছনে খরচ করছে, কিন্তু, সেই একই সরকার চাষিদের সার দিতে পারছে না।

আজকের এই সভায় কংগ্রেসের অন্তর্র্বতীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীও উপস্থিত ছিলেন। ২০২৩ সালে রয়েছে রাজস্থান বিধানসভার নির্বাচন। সূত্র : এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৭০ বছরে কংগ্রেস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ