Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে এক সপ্তাহে ওমিক্রনে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৩৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ৩:০১ পিএম

করোনাভাইরাসের ওমিক্রন ধরনের সংক্রমিত হওয়া আরেকজনের সন্ধান মিলল ভারতের দিল্লিতে। এ নিয়ে গত এক সপ্তাহে দিল্লিতে ওমিক্রনে সংক্রমিত দ্বিতীয় জনের খোঁজ পাওয়া গেল।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন গত রবিবার দিল্লিতে প্রথম ওমিক্রনে সংক্রমিত রোগীর খবর জানিয়েছিলেন। এরপর আজ স্থানীয় সময় শনিবার দিল্লি সরকারের পক্ষ থেকে ওমিক্রনে আক্রান্ত দ্বিতীয় রোগীর কথা জানানো হলো। এই নিয়ে ভারতে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৩ জনে।
দ্বিতীয় ঘটনার রোগী চলতি সপ্তাহেই জিম্বাবুয়ে থেকে দিল্লিতে এসেছেন। ভারতে আসার আগে তিনি দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন। ওই রোগীর জিনোম পরীক্ষা করে ওমিক্রন সংক্রমণ ধরা পড়েছে।
তাকে দিল্লির লোকনায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালে ভর্তি করা আছে। ওই হাসপাতালে ভর্তি করা ২৭ জন বিদেশি নাগরিকেরই জিনোম পরীক্ষা করানো হয়েছে। তাদের মধ্যে ২৫ জনের ক্ষেত্রে রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ